ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিববঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’

শনিবার   ২১ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৫ ১৪২৬   ২১ মুহররম ১৪৪১

আজকের ময়মনসিংহ
১৫৩

হালুয়াঘাটে

৪ শত হেক্টর ফসলের মাঠ পানির নিচে

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ২৭ নভেম্বর ২০১৮  

হালুয়াঘাটে অকাল বর্ষনে ও পাহাড়ি ঢলে ৪ শত হেক্টর বোর আবাদের ফসলের মাঠ পানির নিচে তলিয়ে গেছে ফলে কৃষকের মাথায় হাত পড়েছে। সরেজমিনে দেখাযায়, উপজেলার নড়াইল ইউনিয়নের বটগাছিয়াকান্দা ,গোপিনগর,বাদশাবাজারের পূর্ব পাশে কৃষকদের বোর আবাদের প্রায় ৪ শত হেক্টর বোর আবাদের ফসলের মাঠ পাহাড়ি ঢলে ও অকাল বর্ষনে পানির নিচে তলিয়ে গেছে।
দূশ্চিন্তায় দিন কাটাচ্ছেন স্থানীয় কৃষকগণ। উপজেলা কৃষি অফিস সূত্রে জানা যায়, অত্র উপজেলায় ২১ হাজার ৪ শত হেক্টর কৃষি জমিতে বোর আবাদের লক্ষ্য মাত্রা নিধারণ করা হয়েছে। পাহাড়ি ঢঁলে প্রায় ১ হাজার ম্যাট্রিটন ধান উৎপাদন লক্ষ্য মাত্রার চেয়ে কম হওয়ার আশংকা করছেন স্থানীয়রা। একাদিক কৃষক সাংবাদিকদের জানায়, উচ্চ সুদে ঋণ নিয়ে চাষাবাদ করেছেন, কি ভাবে ঋণ পরিশোধ করবেন তার কোন উপায়ন্তর খোজে পাচ্ছেন না। ফসল নষ্ট হওয়ার বিষয়টি কৃষি অফিসারকে অবগত করেছেন।
এ বিষয়ে উপজেলা কৃষি কর্মকর্তা সুলতান আহমেদ এ প্রতিবেদকে বলেন, তিনি প্লাবিত ফসলি মাঠের রিপোর্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট প্রেরণ করেছেন । উপজেলার নিম্মাঞ্চল এবং বিলের মধ্য যে সমস্ত কৃষক বোর আবাদ করে ছিল সে সমস্ত ফসলের মাঠ পানিতে তলিয়ে গেছে প্রায় ২৫ শত একর ফসলের মাঠ প্লাবিত হয়েছে । ক্ষয়ক্ষতির পরিমাণ সমন্ধে সঠিকভাবে এখনি বলা সম্ভব নয় বলে তিনি জানান।

আজকের ময়মনসিংহ
আজকের ময়মনসিংহ
এই বিভাগের আরো খবর