ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিববঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • বৃহস্পতিবার   ২০ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ৮ ১৪২৬

  • || ২৫ জমাদিউস সানি ১৪৪১

আজকের ময়মনসিংহ
৫৪৩

৩০ এপ্রিলের মধ্যে শপথ নিচ্ছেন ফখরুলরা !

আজকের ময়মনসিংহ

প্রকাশিত: ২৭ এপ্রিল ২০১৯  

জনগণের রায়ের প্রতি শ্রদ্ধা জানিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ নির্বাচিত বাকিরা ৩০ এপ্রিলের মধ্যে শপথ নেবেন বলে বিএনপির একটি সূত্র জানিয়েছে। ধানের শীষ প্রতীকে নওঁগা- ৩ আসন থেকে নির্বাচিত বিএনপি নেতা জাহিদুর রহমান জাহিদ ২৫ এপ্রিল বৃহস্পতিবার শপথ নিয়েছেন। জনগণের রায়ের প্রতি শ্রদ্ধা জানিয়ে আগামী ৩০ তারিখের মধ্যে বাকিরা শপথ নেবেন বলেও সূত্রটি জানিয়েছে।

নাম না প্রকাশ করার শর্তে বিএনপির শীর্ষ পর্যায়ের এক নেতা বলেন, দলীয় মহাসচিবসহ অন্য নেতারা গণতন্ত্রের কথা বলে আসছেন। কিন্তু যে জনগণ আমাদের প্রতিনিধিদের ভোট দিয়েছে সেই জনগণের প্রতি আমরা শ্রদ্ধা দেখাতে পারছি না। যাদের কারণে আমরা সফল তাদের অবজ্ঞা না করে শপথ নেওয়ার সিদ্ধান্ত এক পক্ষ নিলেও অপর পক্ষ বাঁধ সাধছেন বলেও জানান তিনি।

শপথ না নিয়ে এভাবেই দায়িত্ব পালন করবেন বিএনপির নেতাদের এমন ভাবনাকে ভুল বলে আখ্যা দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক আয়নাল খাদেম। ফখরুলদের শপথ না নেওয়া প্রসঙ্গেত তিনি বলেন, শপথ নিয়ে সংসদে গেলে তাদের ক্ষতি হবে না। বরং রাজপথ ও সংসদ দুইভাবেই আন্দোলন সোচ্ছার করা পথ সুগম হবে।

দেশের অর্থনৈতিক উন্নয়নের জন্য সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। বিএনপির নির্বাচিতরা সংসদে এসে প্রধানমন্ত্রীর কাছে তাদের দাবি উপস্থাপন করার সুযোগ কাজে লাগালে আগামী নির্বাচনের আগে দলকে শক্তিশালী অবস্থানে নিয়ে যেতে পারবেন। তাই গণতন্ত্রের স্বার্থে ও দলের অস্তিত্ব টিকিয়ে রাখার স্বার্তে ৩০ এপ্রিলের মধ্যে বিএনপির মহাসচিব মির্জা ফখরুলসহ অন্য নির্বাচিতদের শপথ নেওয়ার তাগিদ দেন রাজনৈতিক বিশ্লেষকরা।

আজকের ময়মনসিংহ
আজকের ময়মনসিংহ
রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর