ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিববঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • বৃহস্পতিবার   ০২ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ১৯ ১৪২৬

  • || ০৮ শা'বান ১৪৪১

আজকের ময়মনসিংহ
২১৫

সোলাইমানির বিদায় অনুষ্ঠানে ইরাকিদের ঢল

আজকের ময়মনসিংহ

প্রকাশিত: ৫ জানুয়ারি ২০২০  

ইরানি জেনারেল কাসেম সোলাইমানি ও হাশদ আশ শাবি'র সেকেন্ড ইন কমান্ড আবু মাহদি আল মুহানদিসের প্রতি শেষ শ্রদ্ধা জানাতে ইরাকের বিভিন্ন শহরে লাখ লাখ মানুষ সমবেত হয়েছেন। রাজধানী বাগদাদে নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন অসংখ্য মানুষ। সেখানে সোলাইমানির কফিনবাহী গাড়িটি ভিড়ের কারণে ঠিক মতো এগোতে পারছিল না। 

ইরাকের কাজেমাইন শহরে লাখ লাখ মানুষ তাদের প্রতি শেষ শ্রদ্ধা জানিয়েছেন। এরপর নিহতদের মৃতদেহ পবিত্র নাজাফ ও কারবালায় নিয়ে যাওয়া হবে। ওই দুই শহরেও লাখ লাখ মানুষ তাদের প্রতি শ্রদ্ধা জানাতে অপেক্ষা করছেন বলে খবর পাওয়া গেছে। 

বাগদাদে অবস্থিত ইরানের দূতাবাস জানিয়েছে, ইরাকি জনগণের অনুরোধের পরিপ্রেক্ষিতে জেনারেল সোলাইমানিসহ ইরানি শহীদদের মৃতদেহও কারবালা এবং নাজাফে নিয়ে যাওয়া হবে। সেখানে ইরাকি জনগণ তাদের প্রতি শ্রদ্ধা জানাবেন এবং ধর্মীয় রীতি অনুযায়ী শোক পালন করবেন।
আজ শনিবার বিকালে কাসেম সোলাইমানিসহ পাঁচ ইরানির মৃতদেহ ইরানে পৌঁছার কথা রয়েছে। এরপর মৃতদেহ মাশহাদে ইমাম রেজা (আ.)’র মাজারে নিয়ে যাওয়া হবে। সেখানে কিছু ধর্মীয় আনুষ্ঠানিকতা ও শ্রদ্ধা প্রদর্শন শেষে আগামীকাল তেহরান বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে জানাজা অনুষ্ঠিত হবে। ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী নিজে জানাজা পড়াবেন বলে একটি সূত্র জানিয়েছে।

মঙ্গলবার নিজ প্রদেশ কেরমানে কাসেম সোলাইমানি দাফন করা হবে। শুক্রবার সকালের মার্কিন হামলায় ১০ জন নিহত হয়েছেন। এর মধ্যে আইআরজিসি'র কমান্ডার কাসেম সুলাইমানিসহ পাঁচ জন ইরানি এবং হাশদ আশ শাবির সেকেন্ড ইন কমান্ড আবু মাহদি আল মুহানদিসহ পাঁচ জন ইরাকি রয়েছেন। সূত্র : পার্সটুডে।

আজকের ময়মনসিংহ
আজকের ময়মনসিংহ
আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর