ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিববঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • বৃহস্পতিবার   ০৯ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৬ ১৪২৬

  • || ১৫ শা'বান ১৪৪১

আজকের ময়মনসিংহ
২৬

সিটি নির্বাচন নিয়ে ৫ ভাগে বিভক্ত চট্টগ্রাম বিএনপি!

আজকের ময়মনসিংহ

প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি ২০২০  

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে এরইমধ্যে প্রার্থী চূড়ান্ত করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও সংসদে বিরোধী দল জাতীয় পার্টি। তবে প্রতিটি নির্বাচনের আগে প্রার্থী চূড়ান্তকরণ নিয়ে পিছিয়ে আছে বিএনপি। জানা গেছে, অন্যান্য নির্বাচনী এলাকার মতোই চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনেও প্রার্থী চূড়ান্তকরণ নিয়ে মতবিরোধ তৈরি হয়েছে।

সূত্র বলছে, সদ্য সমাপ্ত ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে বড় ধাক্কা খেয়েছে বিএনপি। এ কারণেই কিছুটা শঙ্কাগ্রস্ত হয়ে প্রার্থী নির্বাচনে গড়িমসি করছে বিএনপি। সে কারণেই দলের শীর্ষ নেতৃত্ব চট্টগ্রামে এখনো প্রার্থী ঠিক করতে পারেনি। তবে সম্ভাব্য প্রার্থীরা মাঠঘাট চষে বেড়াচ্ছেন। এ নিয়েও তৈরি হয়েছে মতবিরোধ।

আগামী ২৯ মার্চ চট্টগ্রাম সিটিতে ভোট করার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেখ তারিখ ২৭ ফেব্রুয়ারি আর মনোনয়নপত্র যাচাই-বাছাই ১ মার্চ। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৯ মার্চ।

বিএনপির হাইকমান্ড এখনো প্রার্থী চূড়ান্ত করতে না পারলেও আলোচনায় ঘুরে-ফিরে আসছে চার-পাঁচজনের নাম। রাজনৈতিক ও সামাজিক অনুষ্ঠানগুলোতে দীর্ঘদিন ধরে তারা নিজেদের ব্যস্ত রেখে সক্রিয়তা দেখিয়ে আসছেন। ফলে চট্টগ্রাম বিএনপি এখন পাঁচ ভাগে বিভক্ত।

মহানগর বিএনপির নেতাকর্মীদের তথ্যমতে, দলের প্রার্থী হিসেবে যে ক’জনের নাম জোরোশোরে উচ্চারিত হচ্ছে তাদের মধ্যে এগিয়ে রয়েছেন নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন। এরপরই আলোচনায় রয়েছেন সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর। পিছিয়ে নেই সাবেক যুগ্ম সম্পাদক এরশাদউল্লাহ ও নগর কমিটির বর্তমান যুগ্ম সাধারণ সম্পাদক ও চসিকের সাবেক কাউন্সিলর নিয়াজ মোহাম্মদ খানও। তাদের প্রত্যেকেরই আলাদা আলাদা কর্মী নির্বাচনে নিজের নেতাকেই প্রাধান্য দিচ্ছেন। ফলে হাইকমান্ড প্রার্থী চূড়ান্ত করলে তা নিয়ে একটি সম্ভাব্য বিরোধের আঁচ করা যাচ্ছে।

আজকের ময়মনসিংহ
আজকের ময়মনসিংহ
রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর