ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিববঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • সোমবার   ০১ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৮ ১৪২৭

  • || ০৯ শাওয়াল ১৪৪১

আজকের ময়মনসিংহ
৭৯

সাইক্লোন শেল্টারে নেয়া হচ্ছে উপকূলের মানুষদের

আজকের ময়মনসিংহ

প্রকাশিত: ৯ নভেম্বর ২০১৯  

বঙ্গোপসাগরে সৃষ্ট প্রবল ঘূর্ণিঝড় বুলবুলের কারণে পায়রা সমুদ্র বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত জারি করেছে আবহাওয়া অফিস। এরমধ্যে পটুয়াখালী উপকূলের মানুষকে সরিয়ে সাইক্লোন শেল্টারে নিতে কাজ শুরু করেছে জেলা প্রশাসন।

শনিবার সকাল সাড়ে ৯টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন ডিসি মো. মতিউল ইসলাম চৌধুরী।

পটুয়াখালীতে ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে গত দুইদিন ধরে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হচ্ছে। গত রাত থেকে বাতাসের গতিবেগ কিছুটা বৃদ্ধি পেয়েছে। আর সাগর উত্তাল রয়েছে। নদ-নদীর পানি স্বাভাবিকের চেয়ে সামান্য বৃদ্ধি পেয়েছে। দুর্যোগের সর্বশেষ খবর জানতে উপকূলের মানুষ অনলাইন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমেও চোখ রাখছেন। টেলিভিশন ও রেডিও শুনছেন অনেকেই।

পটুয়াখালী আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা বশির আহমেদ জানান, ১০ মিনিট আগে পায়রা সমুদ্রবন্দরকে ৭ নম্বর বিপদ সংকেত নামিয়ে তার পরিবর্তে ১০ নম্বর মহাবিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। শুক্রবার মধ্যরাত থেকে শনিবার সকাল ৯টা পযর্ন্ত ২৭.৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

শুক্রবার ডিসি মো. মতিউল ইসলাম চৌধুরী জানান, এরমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। দুর্যোগে ত্রাণ কার্যক্রম পরিচালনার জন্য ১৬৬ বান্ডিল টিন, ২ লাক ৭৫ হাজার টাকা, ১০০ মেট্রিক টন চাল, ৪০৩টি সাইক্লোন শেল্টার, ৩ হাজার ৫০০ কম্বল প্রস্তুত রয়েছে।

তিনি আরো জানান, জেলা প্রশাসন ও জেলা পুলিশের পক্ষ থেকে সব উপজেলায় কন্ট্রোল রুম চালু করা হয়েছে। কন্ট্রোল রুমের নম্বর : টেলিফোন-০৪৪১৬২৩৯৪ , মোবাইল-০১৩১৭৩৬৫১১৩।

পটুয়াখালী ইয়ুথ ফোরামের সভাপতি মো. জহিরুল ইসলাম জানান, পটুয়াখালী, কলাপাড়া, রাঙ্গাবালী, গলাচিপা, বাউফল, দশমিনা মির্জাগঞ্জ ও দুমকির বেড়িবাঁধ এলাকায় ফায়ার সার্ভিস, কমিউনিটি ভলান্টিয়ার, পটুয়াখালী ইয়ুথ ফোরাম, রেড ক্রিসেন্টে, সিপিপি ও পুলিশ মানুষকে সাইক্লোন শেল্টারে নিতে কাজ করছে।

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর