ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিববঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’

মঙ্গলবার   ২৮ জানুয়ারি ২০২০   মাঘ ১৪ ১৪২৬   ০২ জমাদিউস সানি ১৪৪১

আজকের ময়মনসিংহ
১৯

শেষ ভালো যার, সব ভালো তার

আজকের ময়মনসিংহ

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২০  

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ক্রীড়াঙ্গনে ছড়িয়ে পড়েছে আমেজ। বঙ্গবন্ধুর নামে বিপিএল আয়োজন করে ক্রীড়াঙ্গনে মুজিববর্ষ পালন শুরু হয়। বঙ্গবন্ধু  বাংলাদেশ প্রিমিয়ার লিগ নামেই মাঠে গড়ায় স্পেশাল বিপিএল। এখন চলছে প্লে অফের খেলা। এরইমধ্যে এলিমিনেটর রাউন্ডে বাদ পড়েছে ঢাকা। তবে এখনো দেখা যায়নি আশানুরূপ দর্শক, রঙ ছড়ালো না বিপিএল। তবে আয়োজকরা আশা করছেন বিপিএলের ফাইনালটা হবে রঙিন।

প্রচার-প্রচারণায় ঘাটতি ছিল বলেই হয়তো দর্শক খরায় ভুগছে বিপিএল। প্রথম থেকেই মাঠে দেখা যায়নি দর্শক। বিপিএলের যে জৌলুস ছিল তা হয়তো হারালো।

তবে একটা দিক সামনে আসে এবার আসরে বিপিলের সেরা তারকা সাকিব আল হাসানের অনুপস্থিতি। তাই তার ভক্তরা হয়তো স্টেডিয়ামমুখী না।

তবে কিছু দর্শক থেকে জানা যায়, টিকেটের দামের ব্যাপারটা। অনেকের মতামত ছিল যেহেতু বঙ্গবন্ধুর নামে এবারের আয়োজন সেহেতু টিকেটের দামটা আরো কম হতে পারতো। অনেকে আবার মনে করেন ছাত্র-ছাত্রীদের স্কুল বা কলেজ ড্রেসে ঢুকতে দিলে আরো বেশি আলো ছড়াতো এবারের বিপিএল। 

তবে বিপিএল আয়োজকরা প্রথম দিকে জানিয়েছিলেন, কেবল তো শুরু, বাড়বে দর্শক। তবে দুই একটা ম্যাচে দর্শক দেখা গেলেও পুরো টুর্নামেন্টই ছিল নিরামিষ।      

আসছে ১৭ তারিখ ফাইনাল। স্পেশাল বিপিএল বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের ফাইনালকে ঘিরেই সবার আশা।

নাম প্রকাশে অনিচ্ছুক এক বোর্ড কর্মকর্তা বলেন, ‘সব সময় তো আর আশা অনুযায়ী পাওয়া যায় না। তবে ফাইনালে স্টেডিয়াম ভরা দর্শক দেখা যাবে। সাধারণত যে দুই দল ফাইনালে উঠবে তাদের দর্শকই বেশি থাকবে। তারাই চাইবে তাদের দলকে সাপোর্ট দিতে। আশা করি আমরা ভালোভাবেই শেষ করতে পারবো এ স্পেশাল বিপিএল’।

 

টুর্নামেন্টের প্রথম রাউন্ডের ১২ ম্যাচ শেষে সমান ৮টি করে ম্যাচ জেতে খুলনা, রাজশাহী ও চট্টগ্রাম। তবে নেট রানরেটের বিচারে শীর্ষে থাকে খুলনা। এরপরের দুই স্থানে রাজশাহী ও চট্টগ্রাম। আর ১২ ম্যাচে ৭ জয় নিয়ে প্লে অফে যাওয়া ঢাকার অবস্থান ছিল চতুর্থ।

কোয়ালিফায়ার-এলিমিনেটর ফরম্যাটের কারণে শীর্ষ দুই দল ফাইনালে যাওয়ার জন্য পাবে দুটি সুযোগ। প্রথম কোয়ালিফায়ারে মুখোমুখি খুলনা ও রাজশাহীর মধ্যে জয়ী দল সরাসরি চলে যাবে ফাইনালে। আর হেরে যাওয়া দল দ্বিতীয় কোয়ালিফায়ারে মুখোমুখি হবে এলিমিনেটর ম্যাচে জয়ী চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের। 

বুধবার মাঠে গড়াবে কোয়ালিফায়ার ২ ম্যাচটি। আর শুক্রবার জমজমাট ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে এবারের বঙ্গবন্ধু বিপিএলের।

আজকের ময়মনসিংহ
আজকের ময়মনসিংহ
এই বিভাগের আরো খবর