ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিববঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • শনিবার   ০৬ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২২ ১৪২৭

  • || ১৪ শাওয়াল ১৪৪১

আজকের ময়মনসিংহ
১০০

‘শিক্ষার উন্নয়নে কাজ করছে সরকার’

আজকের ময়মনসিংহ

প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০১৯  

রাঙামাটি আসনের এমপি দীপংকর তালুকদার বলেছেন, দেশের উন্নয়ন ত্বরান্বিত করতে শিক্ষার উন্নয়নে কাজ করছে সরকার। পাশাপাশি দারিদ্রমুক্ত দেশ গঠনে শিক্ষা খাতে সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছে। 

শনিবার সকালে আব্দুল আলী একাডেমি স্কুল অ্যান্ড কলেজের একাডেমিক ভবন-২ উদ্বোধন শেষে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অধীনে তিন কোটি ৩০ লাখ টাকা ব্যয়ে চারতলা ভবনটি নির্মাণ হচ্ছে।   

তিনি আরো বলেন, একটি জাতিকে সুস্থভাবে গড়তে শিশুদের শিক্ষার ভিত্তি মজবুত করতে হবে। সেই লক্ষ্যে সরকার বিনামূল্যে বই বিতরণ, শিক্ষাবৃত্তি, অবকাঠামো নির্মাণ, স্কুল জাতীয়করণসহ অনেক যুগান্তকারী পদক্ষেপ নিয়েছে। এরইমধ্যে এসব বাস্তবায়ন করছে। 

 

 

বঙ্গবন্ধুর অবদানের কথা স্মরণ করে এমপি আরো বলেন, ১৯৭৪ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রাঙামাটিতে আসেন। তিনি শিক্ষার্থীদের কল্যাণে বঙ্গবন্ধু শিক্ষা বৃত্তি চালু করেন। কিন্তু বিএনপি ক্ষমতায় এসে সেটি বন্ধ করে দেয়। পরে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে জেলা পরিষদ ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের মাধ্যমে শিক্ষা বৃত্তিটি চালু করে।

এমপি শিক্ষার্থীদের উদ্দ্যেশে বলেন, ভালো ফলাফল অর্জন করতে পারলে মনে করব শিক্ষাখাতে সরকারের বিনিয়োগ স্বার্থক হয়েছে। তাই শিক্ষার্থীদের লেখাপড়ায় মনোযোগ দিতে হবে।   

শহীদ আব্দুল আলী একাডেমি স্কুল অ্যান্ড কলেজের পরিষদের সভাপতি ও রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য মো. মুছা মাতব্বরের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, রাঙামাটির ডিসি একেএম মামুনুর রশীদ, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. মুজিবুল আলম, মো. মনিরুজ্জামান মহসিন রানা।

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর