ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিববঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’

বৃহস্পতিবার   ১২ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৮ ১৪২৬   ১৪ রবিউস সানি ১৪৪১

আজকের ময়মনসিংহ
৩০

লিবিয়ায় বিমান হামলায় ৫ বাংলাদেশি নিহত

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০১৯  

লিবিয়ার বাজধানী ত্রিপোলীতে একটি বিস্কুট কারখানায় বিমান হামলায় ৫ বাংলাদেশিসহ ৭ জন নিহত হয়েছেন। নিহত অপর দুইজন হলেন লিবিয়ার নাগরিক। 

সোমবার দেশটির স্বাস্থ্য অধিদফতর এ তথ্য জানিয়েছে। এ খবর জানিয়েছে তুরস্কভিত্তিক সংবাদ মাধ্যম টিআরটি ওয়ার্ল্ড।

এ বছরের এপ্রিল থেকে জাতিসংঘ সমর্থিত সরকারি বাহিনীর সঙ্গে জেনারেল খলিফা হাফতার নেতৃত্বাধীন লিবিয়ান ন্যাশনাল আর্মির সংঘর্ষ চলছে।
সোমবার রাজধানীর ওয়াদি এল রাবি এলাকায় অবস্থিত কারখানাটিতে হামলা চালানো হয়। শহরের যে কেন্দ্রে কয়েক মাস ধরে হামলা চলছে, কারখানাটির অবস্থান তার দক্ষিণে।

মন্ত্রণালয়ের মুখপাত্র মালেক মার্সেত সাংবাদিকদের বলেন, হামলায় ৫ বাংলাদেশি শ্রমিকসহ ৭ জন নিহত হয়েছেন। এদের মধ্যে দুইজন লিরিয়ার নাগরিক রয়েছেন।

বিমান হামলার সময় অন্তত ১৫ জন বিদেশি শ্রমিক আহত হয়েছেন। এদের বেশিরভাগ নাইজেরিয়া ও বাংলাদেশের। আহতদের নিকটস্থ হাসপাতালে জরুরি চিকিৎসা দেয়া হচ্ছে।

অনলাইনে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, পায়ে আঘাত পাওয়া কয়েকজনকে ব্যান্ডেজ পরিয়ে স্ট্রেচারে করে অ্যাম্বুলেন্সে তোলা হচ্ছে।

সাম্প্রতিক মাসগুলোতে ত্রিপোলিতে সহিংসতার মাত্রা বেড়েছে। দুই পক্ষই পরস্পরকে লক্ষ্য করে হামলা চালাচ্ছে। আর এতে প্রাণ হারিয়েছেন শত শত মানুষ। বাস্তুহারা হয়েছেন কয়েক হাজার।

আজকের ময়মনসিংহ
আজকের ময়মনসিংহ
এই বিভাগের আরো খবর