ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিববঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’

শনিবার   ২১ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৫ ১৪২৬   ২১ মুহররম ১৪৪১

আজকের ময়মনসিংহ
১৬৫

ময়মনসিংহ-১ আসনে বিএনপি প্রার্থীর মনোনয়ন অবৈধ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০১৮  

ময়মনসিংহ-১ (হালুয়াঘাট-ধোবাউড়া) আসনে বিএনপির প্রার্থী আলী আজগরের মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করে হাইকোর্টের আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ।

আজ মঙ্গলবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ এ আদেশ দেন।

আলী আজগরের পক্ষে ছিলেন এ এফ হাসান আরিফ এবং রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। ফারমার্স ব্যাংকের পক্ষে ছিলেন আইনজীবী জহুরুল ইসলাম মুকুল।

এ বিষয়ে এ এফ হাসান আরিফ সাংবাদিকদের জানান, নির্বাচন কমিশন আলী আজগরের মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করেছিলেন। এরপর ঋণখেলাপির অভিযোগ এনে হাইকোর্টে রিট করে ফারমার্স ব্যাংক। এ রিটের শুনানি নিয়ে গত ৯ ডিসেম্বর (রোববার) তাঁর মনোনয়নপত্র স্থগিত করা হয়।

এর বিরুদ্ধে আলী আজগর আপিল বিভাগে আবেদন করেন। আজ সেটি খারিজ হয়ে যায়। ফলে তিনি আর নির্বাচন করতে পারছেন না বলে জানান হাসান আরিফ।

ফারমার্স ব্যাংকের পক্ষে আইনজীবী জহুরুল ইসলাম মুকুল বলেন, যেহেতু আজ আপিল বিভাগে তাঁর আবেদন খারিজ হয়ে গেছে, সেহেতু তিনি আর নির্বাচনে অংশ নিতে পারছেন না। 

আসনটিতে বিএনপির প্রার্থী আলী আজগর, আওয়ামী লীগের প্রার্থী বর্তমান সংসদ সদস্য জুয়েল আরেং ও ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী হুমায়ুন মো. আবদুল্লাহ আল হাদীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছিল নির্বাচন কমিশন।

এর আগে গত ২ ডিসেম্বর আলী আজগরের মনোনয়নপত্র গ্রহণ করেন রিটার্নিং কর্মকর্তা। আলী আজগর ঋণখেলাপি দাবি করে ফারমার্স ব্যাংক ইসিতে আপিল করে। ৮ ডিসেম্বর ইসি ব্যাংকটির আপিল নামঞ্জুর করেন। রিটার্নিং কর্মকর্তা ও ইসির এ সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করে ফারমার্স ব্যাংক।

এর পরিপ্রেক্ষিতে হাইকোর্ট ৯ ডিসেম্বর রুলসহ আদেশ দেন। নির্বাচনে প্রার্থী হিসেবে তাঁর মনোনয়নপত্র গ্রহণের সিদ্ধান্ত স্থগিত করা হয়। এর বিরুদ্ধেই তিনি আপিল বিভাগে আবেদন করেন, যা চেম্বার বিচারপতির আদালত হয়ে আজ নিয়মিত বেঞ্চে শুনানির জন্য ওঠে। 

হাইকোর্টের দেওয়া বিএনপির প্রার্থী আলী আজগরের মনোনয়নপত্র স্থগিতের আদেশ আপিল বিভাগ বহাল রাখায় ময়মনসিংহ-১ আসনে বিএনপির কোনো প্রার্থী রইল না।

আজকের ময়মনসিংহ
আজকের ময়মনসিংহ
এই বিভাগের আরো খবর