ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিববঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’

বৃহস্পতিবার   ২১ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৭ ১৪২৬   ২৩ রবিউল আউয়াল ১৪৪১

আজকের ময়মনসিংহ
৬০

ময়মনসিংহ বিভাগের ৫ হাজার ভূমিহীনকে খাস জমি বিতরণের কর্মসূচী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৮ নভেম্বর ২০১৯  

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে বছরব্যাপী মুজিব বর্ষ উদযাপন উপলক্ষে ময়মনসিংহ বিভাগের ৪ জেলায় ৫ হাজার ভূমিহীনদের মধ্যে খাস জমি বিতরণ করা হবে। এছাড়াও প্রত্যেক জেলায় একটি করে শতাধিক প্রজাতির ভৈষজ বাগান তৈরি, ভিক্ষুক মুক্ত বিভাগ ও মানুষের কর্ম সংস্থানের উপর সর্বাধিক গুরুত্ব দেওয়া হবে মন্তব্য করেছেন ময়মনসিংহ বিভাগীয় কমিশনার খোন্দকার মোস্তাফিজুর রহমান এনডিসি।
মুজিব বর্ষ উদযাপন উপলক্ষে বৃহস্পতিবার সকালে ময়মনসিংহ বিভাগীয় কমিশনারের সম্মেলন কক্ষে এক প্রস্তুতিমুলক সভা অনুষ্ঠিত হয়। বিভাগীয় কমিশনার খোন্দকার মোস্তাফিজুর রহমান এনডিসি’র এতে সভাতির বক্তব্যে এসব কথা বলেন। সভায় ময়মনসিংহের জেলা প্রশাসক মো. মিজানুর রহমান, নেত্রকোনার জেলা প্রশাসক মঈনউল ইসলাম, শেরপুরের জেলা প্রশাসক আনারকলি মাহবুব ও জামালপুরের জেলা প্রশাসক মো. এনামুল হক মুজিব বর্ষ উৎযাপন উপলক্ষে স্ব-স্ব জেলার কর্ম পরিকল্পনা, প্রস্তুতি ও অগ্রগতির বিষয়সমূহ তুলে ধরেন। ওইসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, অতিরিক্ত বিভাগীয় কমিশনার এ এইচ.এম লোকমান, মহানগর আওয়ামীলীগ সভাপতি এহতাশামুল আলম, সদর উপজেলার নির্বাহী অফিসার শেখ মোঃ হাফিজুর রহমান, এড. বিকাশ রায়, ময়মননিসংহ রিপেটার্স ইউনিটির সাধারণ সম্পদক সাংবাদিক সাইফুল ইসলাম, ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সাধারণ সম্পদক সাংবাদিক নজরুল ইসলাম প্রমুখ।
জেলা প্রশাসকগণ বর্ষব্যাপী কর্ম সূচিতে যে সব বিষয় প্রাধান্য দিয়েছেন এর মধ্যে রয়েছে জাতির পিতার রাজনৈতিক ও বর্ণাঢ্য কর্ম জীবন তুলে ধরে প্রামাণ্য চিত্র প্রদর্শন, স্থানীয়ভাবে বঙ্গবন্ধুর স্মৃতি সংরক্ষণ ও প্রকাশনা, চিত্রাংকন প্রতিযোগিতা, ৭ই মার্চের ভাষণ, রচনা প্রতিযোগিতা, ম্যুরাল ও মুজিব কর্নার স্থাপন, বঙ্গবন্ধু মেলা, র‌্যালি, বৃক্ষ রোপন, বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপন ভূমিহীনদের মাঝে খাস জমি বিতরণ, গৃহহীনদের মাঝে গৃহ বিতরণ ও সাংস্কৃতিক পরিবেশনা, নৌকা বাইস, বঙ্গবন্ধুর কর্মের উপর ডিজিটাল ডিসপ্লে, বই পড়া প্রতিযোগিতা, চক্ষু শিবির ইত্যাদি।
তিনি বঙ্গবন্ধুর মূল দর্শন আমার সোনার বাংলা গড়তে করণীয় বিষয়গুলো কর্মসূচিতে প্রাধান্য দেওয়ার জন্যে সংশ্লিষ্ট জেলা প্রশাসকদের প্রতি নির্দেশ দেন। সভায় জেলা প্রশাসক ছাড়াও বিভিন্ন প্রশাসনের কর্মকর্তা ও রাজনৈতিক ব্যক্তিবর্গ ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

আজকের ময়মনসিংহ
আজকের ময়মনসিংহ
এই বিভাগের আরো খবর