ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিববঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’

রোববার   ২৫ আগস্ট ২০১৯   ভাদ্র ১০ ১৪২৬   ২৩ জ্বিলহজ্জ ১৪৪০

আজকের ময়মনসিংহ
৪৩

ময়মনসিংহে ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে যুবক আটক

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৪ আগস্ট ২০১৯  

ময়মনসিংহের নান্দাইল উপজেলায় ভুয়া আইডি খুলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য প্রচারের অভিযোগে বিল্লাল হোসেন (২২) নামে এক যুবককে আটক করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

আটককৃত বিল্লাল হোসেন কুমিল্লা জেলার বাঙ্গুরা বাজার এলাকার বাসিন্দা।

শনিবার (৩ আগস্ট) দুপুরে ময়মনসিংহের পুলিশ সুপার শাহ আবিদ হোসেন পুলিশ লাইনস হলরুমে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান। এর আগে শুক্রবার (২ আগস্ট) কুমিল্লার বাঙ্গুরা বাজার এলাকার নিজ বাড়ি থেকে ওই যুবককে আটক করা হয়।

ব্রিফিংকালে পুলিশ সুপার শাহ আবিদ হোসেন জানান, সম্প্রতি পদ্মা সেতুতে মাথা লাগার গুজব ছড়িয়ে সরকারের উন্নয়ন কর্মকাণ্ড বাধাগ্রস্ত করতে ও সরকারের প্রতি জনগণের বিরূপ ধারণা সৃষ্টির অপতৎপরতা চালাচ্ছে একটি কুচক্রী মহল। চক্রটির সদস্যদের আটক করতে ‘মাওলানা সায়ের বিল্লাহ হোসাইন মুজাহিদী’ নামে ফেসবুক পেজের সূত্র ধরে ডিবি পুলিশের সদস্যরা শুক্রবার অভিযান চালিয়ে কুমিল্লার বাঙ্গুরা বাজার থেকে বিল্লালকে আটক করে। 

পুলিশ সুপার আরও জানান, ময়মনসিংহের নান্দাইল উপজেলার রসুলপুর গ্রামের আমিনুল ইসলাম নামের এক ব্যক্তির জাতীয় পরিচয়পত্র (এনআইডি) ব্যবহার করে একটি সিম দিয়ে কুমিল্লার বাঙ্গুরা বাজার এলাকার বিল্লাল হোসেন ফেইসবুকে ভুয়া আইডি খুলে। পরবর্তীতে এনআইডির বিপরীতে ইস্যুকৃত সিম ব্যবহার করে বিল্লাল হোসেন তার ভুয়া আইডি থেকে বিভিন্ন ধরণের মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য সোশ্যাল মিডিয়াতে প্রচার করে। এমন তথ্য ময়মনসিংহ পুলিশ বিভাগে প্রকাশ পেলে জেলা পুলিশের নির্দেশে ডিবির ওসি শাহ কামাল আকন্দের নেতৃত্বে এলআইসি বিভাগ তদন্ত শুরু করে। পরে তদন্তের ভিত্তিতে শুক্রবার কুমিল্লার বাঙ্গুরা বাজার এলাকা থেকে বিল্লাল হোসেনকে আটক করা হয়।

প্রেস ব্রিফিংকালে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার হুমায়ুন কবির, জয়িতা শিল্পী, কোতোয়ালি মডেল থানার ওসি মাহমুদুল ইসলাম, ডিআইওয়ান মোখলেছুর রহমান আকন্দ, ডিবির ওসি শাহ কামাল আকন্দ, এসআই আকরাম হোসেনসহ অন্যান্যরা। 

এদিকে ডিবির অপর অভিযানে গত ২৪ ঘণ্টায় দুই হাজার পিস ইয়াবাসহ ময়মনসিংহ নগরীর কালিবাড়ি এলাকার মাদক কারবারি এমদাদুল হককে আটক করা হয়েছে। 

ব্রিফিং শেষে ডিবি পুলিশের ওসি শাহ কামাল আকন্দ জানান, গুজব রটনাকারী বিল্লাল হোসেনের সঙ্গে জড়িত অন্যান্যদের আটকের চেষ্টা চলছে।

আজকের ময়মনসিংহ
আজকের ময়মনসিংহ
এই বিভাগের আরো খবর