ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিববঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’

রোববার   ১৯ জানুয়ারি ২০২০   মাঘ ৫ ১৪২৬   ২৩ জমাদিউল আউয়াল ১৪৪১

আজকের ময়মনসিংহ
৭৮

ময়মনসিংহের জাটিয়া ইউপির উপ নির্বাচন বাতিল

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২৫ জুলাই ২০১৯  

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার ৫ নম্বর জাটিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) উপ নির্বাচন বাতিল ঘোষণা করেছেন আদালত।

বহিষ্কারাদেশ নিয়ে জারি করা রুল যথাযথ ঘোষণা করে বুধবার (২৪ জুলাই) হাইকোর্টের বিচারপতি এফ আর এম নাজমুল আহসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ রায় ঘোষণা করেন।

জানা গেছে, জাটিয়া ইউপির চেয়ারম্যান শামসুল হক ঝন্টুকে অনাস্থার মাধ্যমে বহিষ্কারের আদেশ হাইকোর্ট অবৈধ ঘোষণা করায় তিনি চেয়ারম্যান পদে বহাল থাকছেন। ফলে বৃহস্পতিবার (২৫ জুলাই) উপ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে না।
আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী ব্যারিস্টার ফজলে নূর তাপস ও আইনজীবী পলাশ চন্দ্র রায়। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এবিএম আবদুল্লাহ আল মাহমুদ বাশার।

আইনজীবী পলাশ চন্দ্র রায় বলেন, রুল যথাযথ ঘোষণা করে ইউপি চেয়ারম্যান শামসুল হক ঝন্টুকে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের বহিষ্কারাদেশ অবৈধ ও বাতিল ঘোষণা করেছেন হাইকোর্ট। এতে তিনি চেয়ারম্যান পদে বহাল থাকছেন। তার বহিষ্কারের প্রেক্ষিতে জাটিয়া ইউনিয়নের উপ নির্বাচন ঘোষণা করা হয়েছিল। তাও বাতিল ঘোষণা করা হয়েছে। ফলে ওই ইউপিতে বৃহস্পতিবারের উপ নির্বাচন আর হচ্ছে না।

উল্লেখ্য, ২০১৬ সালের ২৪ এপ্রিল ঈশ্বরগঞ্জের জাটিয়া ইউপির চেয়ারম্যান নির্বাচিত হন শামসুল হক ঝন্টু। পরে ইউপির সদস্যরা একত্রিত হয়ে চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থার সিদ্ধান্ত নেন। চলতি বছরের ২৬ ফেব্রুয়ারি এ অনাস্থা আবেদন গ্রহণ করে শামসুল হক ঝন্টুকে চেয়ারম্যান পদ থেকে বহিষ্কারাদেশ জারি করে। এ আদেশ চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন বহিষ্কৃত চেয়ারম্যান। রিটের প্রাথমিক শুনানি নিয়ে গত মার্চে তার বহিষ্কারাদেশ কেন অবৈধ ও বাতিল ঘোষণা করা হবে না জানতে চেয়ে রুল জারি করেন আদালত। এ রুলের চূড়ান্ত শুনানি শেষে তা যথাযথ ঘোষণা করা হয়।

আজকের ময়মনসিংহ
আজকের ময়মনসিংহ
এই বিভাগের আরো খবর