ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিববঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’

রোববার   ১৭ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২ ১৪২৬   ১৯ রবিউল আউয়াল ১৪৪১

আজকের ময়মনসিংহ
১০

মাত্র পাঁচ মিনিটে ১ কেজি রসুনের খোসা ছাড়ানোর দারুণ কৌশল

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৬ নভেম্বর ২০১৯  

রান্নায় রসুনের ব্যবহার কম বেশি সবাই করে থাকেন। তবে মাংস রান্নায় রসুন ছাড়া চলেই না। কিন্তু রসুন থেকে এর খোসা ছাড়ানো খুবই কষ্টের হয়ে থাকে।  যখন তা বেশি পরিমাণে হয় তখন তা বেশ মুশকিলের কাজ।

আবার অনেকে একসঙ্গে বেশি করে রসুন বেটে ফ্রিজে রাখেন। তবে সেক্ষেত্রে রসুন এর খোসা ছাড়াতে বেশ সময়ের প্রয়োজন হয়। তবে একটি পদ্ধতি জানা থাকলে এই ঝামেলার কাজটি হয়ে যাবে একদম সহজ। চলুন তবে জেনে নেয়া যাক সেই পদ্ধতিটি-

পদ্ধতি
প্রথমে রসুনের কোয়া গুলো ভালো ভাবে ছাড়িয়ে নিন। এবার একটি পাত্রে কুসুম গরম পানি নিয়ে নিন। পানি কিন্তু কুসুম গরম হতে হবে। না হলে রসুন সেদ্ধ হয়ে যেতে পারে। এই গরম পানিতে ১ কেজি পরিমাণ রসুনের কোয়া নিয়ে নিন।

এভাবে ৫মিনিট রেখে দিন। ৫মিনিট পর দেখবেন রসুনের খোসা নুলে গিয়ে নরম হয়ে গিয়েছে। এই অবস্থায় হাত দিয়ে ভালো ভাবে কচলে কচলে রসুনের খোসা ছাড়িয়ে নিন। ১ মিনিট ধরে কচলাবেন। সবশেষে খোসা ও রসুন কোয়া গুলো আলাদা করে নিন। ব্যাস হয়ে গেলো সহজেই খোসা ছাড়ানো।

আজকের ময়মনসিংহ
আজকের ময়মনসিংহ