ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিববঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’

বৃহস্পতিবার   ১৪ নভেম্বর ২০১৯   কার্তিক ২৯ ১৪২৬   ১৬ রবিউল আউয়াল ১৪৪১

আজকের ময়মনসিংহ
৩০

মাত্র দুই উপায়েই দূর করুন ঘাড়ের কালো দাগ

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ২১ অক্টোবর ২০১৯  

মুখের ত্বকের সঙ্গে ঘাড়ের ত্বক মিল না থাকলে দেখতে বেশ বাজে লাগে। এই সমস্যাটা অনেকের মাঝেই দেখা যায়। এর ফলে মেকআপ করলেও মুখ ও ঘাড়ের ত্বকের মধ্যে পার্থক্য চোখে পড়ে।

ঘাড়ে অনেক বেশি ঘাম হওয়ার কারণে মুখের ত্বকের থেকে এই জায়গাটি বেশি কালো হয়ে যায়। তবে কিছু প্রাকৃতিক উপাদান ব্যবহার করেই এই বিরক্তিকর সমস্যার সমাধান পেয়ে যাবেন। চলুন তবে জেনে নেয়া যাক সেই উপায় দুটি-

ব্রাইটেনিং স্ক্রাব
১. প্রথমে একটি পাত্রে এক টেবিল চামচ নারকেল তেল নিয়ে এর সঙ্গে এক টেবিল চামচ কফি গুঁড়া ভালভাবে মিশিয়ে নিন। এবার এই মিশ্রণে আধা টেবিল চামচ বেকিং পাউডার দিয়ে আবার মিশান। তারপর এতে দুটি ভিটামিন সি ট্যাবলেট দিয়ে মিশিয়ে নিলেই তৈরি হয়ে যাবে ব্রাইটেনিং স্ক্রাব। এর ব্যবহারে খুব দ্রুত আপনি এই সমস্যার হাত থেকে রেহাই পাবেন।  
 
২. একটি পাত্রে আধা চা চামচ নারকেলের দুধ, আধা চা চামচ হলুদ গুঁড়া, এক চা চামচ অ্যালোভেরা জেল এবং আধা চা চামচ লেবুর রস দিয়ে ভালভাবে মেশাতে হবে। পেস্টের মতো পেতে চাইলে ব্লেন্ডারে ব্লেন্ড করুন।

১ম ধাপ- গরম পানিতে একটি টাওয়াল ডুবিয়ে পুরো ঘাড়ে পেঁচিয়ে নিন। এভাবে রাখুন ৫ থেকে ৭ মিনিট। এতে করে পোরগুলোর মুখ খুলে যাবে।

২য় ধাপ- তৈরি স্ক্রাব পুরো ঘাড়ে লাগিয়ে নিন। ১০ মিনিট সার্কুলার মোশনে ম্যাসাজ করতে থাকুন। ১০ মিনিট ম্যাসাজের পর হালকা গরম পানি দিয়ে ঘাড় ধুয়ে শুকিয়ে নিন।

৩য় ধাপ- এবার প্যাক গলা এবং ঘাড়ে ব্রাশের সাহায্যে লাগিয়ে নিন। ১৫ বা ২০ মিনিট পরে শুকিয়ে গেলে হালকা গরম পানি দিয়ে প্যাক তুলে ফেলুন।

৪র্থ ধাপ- পরিষ্কার গলায় এবার ময়েশ্চারাইজার লাগিয়ে নিন। এভাবে পুরো প্রক্রিয়াটি প্রতি সপ্তাহে ১ বার করে করুন।

আজকের ময়মনসিংহ
আজকের ময়মনসিংহ