ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিববঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • বুধবার   ১২ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৮ ১৪২৭

  • || ২২ জ্বিলহজ্জ ১৪৪১

আজকের ময়মনসিংহ
১৫৩

‘ভিডিও প্রেস কনফারেন্স সহায়তায় প্রস্তুত আইসিটি বিভাগ’

আজকের ময়মনসিংহ

প্রকাশিত: ২১ মার্চ ২০২০  

ভিডিও প্রযুক্তিতে প্রেস কনফারেন্স আয়োজনের জন্য তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগ পুরোপুরি প্রস্তুত বলে জানিয়েছেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।
তিনি বলেন, সরকারের বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ এবং দফতর ভিডিও প্রযুক্তিতে প্রেস কনফারেন্স করতে চাইলে আইসিটি বিভাগ সব ধরনের সহযোগিতা দেবে।

শুক্রবার করোনা সংক্রমণের পর সরকারি পর্যায়ে প্রথমবারের মতো এক ভিডিও প্রেস কনফারেন্স আয়োজন করে আইসিটি বিভাগ। 

রাজধানীর কারওয়ান বাজারে জনতা টাওয়ার থেকে আয়োজিত এ ভিডিও কনফারেন্সে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।
 
এই ভিডিও সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে পলক বলেন, আমরা প্রথমবার এ ধরনের ভিডিও প্রেস কনফারেন্স করছি। আশা করি এই দৃষ্টান্ত অন্য বিভিন্ন সরকারি মন্ত্রণালয়, বিভাগ ও দপ্তর অনুসরণ করবে। তাদের পাশাপাশি বেসরকারি খাতও এটা অনুসরণ করতে পারে যতদিন না পরিস্থিতি স্বাভাবিক হয়। এর জন্য সরকারের অফিসগুলো চাইলে তাদের ভিডিও প্রেস কনফারেন্সের জন্য সব ধরনের সহযোগিতা দেবো। সব ধরনের প্রযুক্তিগত ও লজিস্টিক সাপোর্ট দিতে আমরা প্রস্তুত।  
 
দুপুর ৩টা ৫ মিনিটে শুরু হওয়া এ ভিডিও কনফারেন্স তিন ঘণ্টারও বেশি সময় পর্যন্ত স্থায়ী হয়। 

এ সময় আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, এক্সেস টু ইনফরমেশন (এটুআই) এর পলিসি অ্যাডভাইজর আনির চৌধুরী, ইউএনডিপি বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর সুদীপ্ত মুখার্জী, ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) এর সভাপতি শমী কায়সারসহ রাইড শেয়ারিং, শিক্ষা, ই-কমার্স, লজিস্টিক প্ল্যাটফর্ম, টেলিকম খাতের শীর্ষ ব্যক্তি এবং দেশের আইসিটি খাতে কাজ করা গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের পাঠকপ্রিয় খবর