ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিববঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’

রোববার   ১৭ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৩ ১৪২৬   ১৯ রবিউল আউয়াল ১৪৪১

আজকের ময়মনসিংহ
৬১২

বৈচিত্র্য কনের ব্লাউজে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২৭ নভেম্বর ২০১৮  

লাল জামদানির জন্য বেছে নেওয়া হয়েছে লাল কাতানের ব্লাউজ। ক্রপ টপ স্টাইলে ব্লাউজটি বানানো হয়েছে। বোট নেকের গলা হওয়ায় গতানুগতিক ব্লাউজের চেয়ে চলে এসেছে ভিন্নতা। ব্লাউজটির পেছনে বোতাম ব্যবহার করা হয়েছে।

জমকালো জামদানির সঙ্গে মেরুন রঙের কাঁথাফোঁড়ের ব্লাউজ। সামনের অংশে ফাড়া আছে। হাতায় মসলিন কাপড়ের ওপর কাঁথাফোঁড়ের কাপড়টি কিছুদূর পরপরই জুড়ে দেওয়া হয়েছে। শাড়ি সামনে আঁচল টেনে পরা হয়েছে। চলে এসেছে ভিন্নতা। বাগ্‌দানের জন্য আদর্শ সাজ।

বিয়ের সময় যেকোনো ঘরোয়া অনুষ্ঠানের সঙ্গে মসলিনের শাড়ি মানিয়ে যাবে। শাড়ির সঙ্গে ব্লাউজটির মূল অংশের রং মেলানো হয়নি তবে কচি কলাপাতা রঙা ব্লাউজের হাতার শেষ অংশে রাখা হয়েছে বেগুনি রঙের পাড়। এতে করেই শাড়ির সঙ্গে খাপ খাইয়ে গেছে । গলার কাজটি বেশ নজরকাড়া। কলারের নিচে গোল করে কাটা অংশটি ভিন্নতা এনে দিয়েছে। এরপর বেশ খানিকটা জায়গা খালি। কনে চাইলে গলার গয়নাটি এখানে পরতে পারেন।

সবুজ বেনারসির সঙ্গে একই রঙের সিল্কের কাপড়ের জ্যাকেট দেওয়া হয়েছে। অভিজাত এই ব্লাউজ মানিয়ে যাবে বউভাতের সাজে।

গোলাপি বেনারসি শাড়ির সঙ্গে ভেলভেটের ব্লাউজ এনেছে বনেদি ভাব। মোগল আমলের সাজের কথাও মনে হতে পারে। ভেলভেটের কাপড় কিনে ওপরে লাগানো হয়েছে সোনালি পাড় ও বড় আকারের চুমকি। ব্লাউজের সামনের দিকটি বন্ধ, পেছনে বড় গোল করে কাটা।

হাতায় ফ্রিলের ব্যবহার অনেক দিন ধরেই দেখা যাচ্ছে। শাড়ির নকশার একটি রং থেকেই বেছে নেওয়া হয়েছে ব্লাউজটির রং। ব্লাউজের মূল অংশে সিল্ক ব্যবহার করা হয়েছে। হাতায় ফ্রিল দেওয়া হয়েছে মসলিন দিয়ে। এতে করে ফ্রিলে স্বচ্ছতা এসেছে, পাশাপাশি ছাঁটটাও এসেছে ভালোভাবে।

আজকের ময়মনসিংহ
আজকের ময়মনসিংহ