ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিববঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’

মঙ্গলবার   ১৯ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৪ ১৪২৬   ২১ রবিউল আউয়াল ১৪৪১

আজকের ময়মনসিংহ
৭৭৭

`বিশ্ববন্ধু` হিসেবে আখ্যা দেয়ায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২৬ আগস্ট ২০১৯  

বাংলাদেশের স্বাধীনতার রূপকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘বিশ্ববন্ধু’ হিসেবে আখ্যায়িত করায় রোববার সকালে তাঁর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সংগঠন ‘বঙ্গবন্ধু নীলদল’ ।

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান, ট্রেজারার মো: জালাল উদ্দিন, রেজিষ্ট্রার (ভারপ্রাপ্ত) ড. মো: হুমায়ুন কবীর, বঙ্গবন্ধু নীলদলের সহ: সভাপতি মো: নজরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আল জাবির, তথ্য প্রচার ও গবেষণা সম্পাদক নীলা সাহা,দপ্তর সম্পাদক নুসরাত তানিয়া, সাহিত্য সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক উম্মে ফারহানা, সদস্য ড.মোসাম্মাৎ  জান্নাতুল ফেরদৌস, সদস্য মো: শফিকুল ইসলাম, সদস্য আসিফ ইকবাল আরিফ, সদস্য কে.এম.  মাহমুদুল হক এবং সদস্য মো. জাহিদুল ইসলাম।

গত ১৬ আগষ্ট জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনের উদ্যোগে বঙ্গবন্ধুর   শাহাদাত বার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়। 

সভায় কূটনীতিকরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সংগ্রামকে আন্তর্জাতিক সম্প্রদায়ের জন্য উদাহরণস্বরূপ বলে মন্তব্য করেন। একই সঙ্গে নিপীড়িতদের জন্য তার সংগ্রাম ও অবদানের জন্য তাকে ‘ফ্রেন্ডস অব দ্য ওয়ার্ল্ড’ বা ‘বিশ্ববন্ধু’ হিসেবে আখ্যায়িত করা হয়। 

আজকের ময়মনসিংহ
আজকের ময়মনসিংহ
এই বিভাগের আরো খবর