ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিববঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’

শনিবার   ২১ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৫ ১৪২৬   ২১ মুহররম ১৪৪১

আজকের ময়মনসিংহ
৪৭০

বিএনপি’র দুর্গে নৌকার পাল

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২৭ ডিসেম্বর ২০১৮  

খাগড়াছড়িতে বিএনপি’র দুর্গে নৌকার পালে লেগেছে হাওয়া। জেলায় বিএনপি’র দুর্গ হিসেবে পরিচিত মাটিরাঙ্গার পরে মানিকছড়িতেও নৌকার পাল উড়িয়েছে আওয়ামী লীগ।

দুদিনে মাটিরাঙ্গার বিভিন্ন পর্যায়ের সহস্রাধিক নেতাকর্মী আওয়ামী লীগে যোগদান করেন। পরে মঙ্গলবার বিকেলে মানিকছড়ির সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবদলের সাবেক সাধারন সম্পাদক মো. আব্দুল কাদের, উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি এসএম রবিউল ফারুক এবং মানিকছড়ি উপজেলা পরিষদের বিএনপি সমর্থিত ভাইস চেয়ারম্যান রাহেলা বেগম এর নেতৃত্বে বিএনপি ও অঙ্গসংগঠনের দুই সহস্রাধিক নেতাকর্মী আওয়ামী লীগে যোগদান করে।

মানিকছড়িতে এ যোগদানে মধ্য দিয়ে মানিকছড়িতে বিএনপির ভোট ব্যাংকে ফাটল ধরেছে।

মঙ্গলবার বিকেলে মানিকছড়ি বাজারের প্রাণ কেন্দ্রে আয়োজিত যোগদান অনুষ্ঠানের প্রধান অতিথি, খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সভাপতি ও নৌকার প্রার্থী কুজেন্দ্র লাল ত্রিপুরার হাতে ফুলে সাজানো নৌকা তুলে দিয়ে আওয়ামী লীগে যোগ দেন তারা।

মানিকছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদীন’র সভাপতিত্বে সাধারন সম্পাদক মো. মাইন উদ্দিনের সঞ্চালনা করেন।

যোগদান অনুষ্ঠানে সদ্য আওয়ামী লীগে যোগদানকারী মানিকছড়ি উপজেলা পরিষদের বিএনপি সমর্থিত ভাইস চেয়ারম্যান রাহেলা বেগম, মানিকছড়ি উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবদলের সাবেক সাধারন সম্পাদক মো. আব্দুল কাদের ও মানিকছড়ি উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি এসএম রবিউল ফারুক প্রমুখ বক্তব্য রাখেন।

এসময় মো. আব্দুল কাদের ‘বিএনপির রাজনীতির কঠোর সমালোচনা করেন।

তিনি বলেন, ২০০৮ সালে তারা ধানের শীষের বাইরে গিয়ে শহীদুল ইসলাম ভূঁইয়া আনারস প্রতিক নিয়ে ভোট করেছে। আর এবার আবার ধানের শীষ নিয়ে মাঠে নেমেছে। তারা পরিবারের বাইরে কখনোই কাউকে মেনে নিতে পারেনি।

বিএনপির কর্মীদের কখনোই কোন মুল্যায়ন করা হয়নি উল্লেখ করে তিনি বলেন, বিএনপি কর্মীদের নি:স্ব করে কতিপয় নেতা কোটিপতি বনে গেছে। এখন থেকে ‘নৌকা তার মাথার তাজ’ বলেও উল্লেখ করেন তিনি।

যোগদানকারীদের আওয়ামী লীগে স্বাগত জানিয়ে বক্তারা বলেন, আপনাদের যোগদানের ফলে মানিকছড়ি আওয়ামী লীগ শক্তিশালী হবে।

বিএনপি মানুষ মারার রাজনীতি করে উল্লেখ করে তিনি বলেন, নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিয়ে বিএনপির সন্ত্রাস-নৈরাজ্যের বিরুদ্ধে রায় দেবেন।

খাগড়াছড়িবাসী ওয়াদুদ ভুইয়ার নেতৃত্বের প্রতি অনাস্থা জানাতে শুরু করেছে বলে জানান নেতৃবৃন্দরা।

বিএনপির নেতাকর্মীদের দুর্গ ভেঙ্গে আওয়ামী লীগে যোগদানের মধ্য দিয়ে বিএনপির ভোট ব্যাংকে ধ্বস নেমেছে বলে মনে করছেন, আওয়ামী লীগের নেতাকর্মী ও স্থানীয়রা।

এসময় খাগড়াছড়ির সাবেক এমপি যতীন্দ্র লাল ত্রিপুরা, সাবেক এমপি একেএম আলীম উল্লাহ, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও মুক্তিযোদ্ধা রণ বিক্রম ত্রিপুরা, আওয়ামী লীগ নেতা মো. জাহেদুল আলম, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আশুতোষ চাকমা, মো. আব্দুল জব্বার, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারন সম্পাদীকা শাহিনা অকতারসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আজকের ময়মনসিংহ
আজকের ময়মনসিংহ
এই বিভাগের আরো খবর