ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিববঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • বৃহস্পতিবার   ০৯ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৬ ১৪২৬

  • || ১৫ শা'বান ১৪৪১

আজকের ময়মনসিংহ
৩৪

বাংলা ও চীনা ভাষায় ‘ভালবাসার নৌকা পাহাড় বাইয়া চলে’

আজকের ময়মনসিংহ

প্রকাশিত: ২৬ মার্চ ২০২০  

করোনাভাইরাস শনাক্তে বিশেষ ফ্লাইটে করে কিট আনা হচ্ছে। এর সঙ্গে পার্সোনাল প্রটেকশন ইকুইপমেন্ট (পিপিই) ও থার্মোমিটারও পাঠানো হচ্ছে। অ্যাম্বাসি অব দ্য পিপলস রিপাবলিক অব চায়না ইন বাংলাদেশ তাদের ফেসবুক পেজে এ সংক্রান্ত কয়েকটি ছবি পোস্ট করেছে।

বৃহস্পতিবার পোস্ট করা ছবিগুলোর ক্যাপশনে লেখা আছে- ‘সরবরাহের জন্য প্রস্তুত’।

সরবরাহের জন্য প্রস্তুত রাখা কার্টনগুলোতে চীন ও বাংলাদেশের পতাকার মাঝে ‘লাভ’ ইমোজি রয়েছে। এর নিচে চীনা ভাষা লেখা রয়েছে। তার নিচের লাইনে চীনা ওই ভাষার অর্থ বাংলায় লেখা হয়েছে। ছবিগুলোতো দেখা যাচ্ছে সেই লেখার অর্থ- ‘ভালবাসার নৌকা পাহাড় বাইয়া চলে’।


 

 

সন্ধ্যায় ঢাকায় এসে পৌঁছাবে এসব মেডিকেল সরঞ্জাম। বাংলাদেশে চীন দূতাবাস এক বার্তায় এ তথ্য জানিয়েছে।

চীন দূতাবাস জানায়, চীনের কুনমিং শহর থেকে বিশেষ ফ্লাইটে কিট ও মেডিকেল সরঞ্জাম আসছে। সন্ধ্যায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এই কিট এসে পৌঁছাবে। 

বিমানবন্দরে চীন দূতাবাসের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে এসব সরঞ্জামাদি আনুষ্ঠানিকভাবে বাংলাদেশের কর্তৃপক্ষকে হস্তান্তর করা হবে।

চীন থেকে দ্বিতীয় ধাপে আসছে মেডিকেল সরঞ্জাম। এতে আছে ১০ হাজার টেস্ট কিট, প্রথম সারির ডাক্তারদের জন্য ১০ হাজার পিপিই এবং এক হাজার থার্মোমিটার।

চীন সরকার করোনাভাইরাস প্রতিরোধে বিশ্বের বিভিন্ন দেশকে চিকিৎসা সামগ্রী সহায়তা দিচ্ছে। তারই অংশ হিসেবে বাংলাদেশে এসব সামগ্রী আসছে। এর আগে প্রথম দফায় চীন বাংলাদেশকে ২ হাজার কিট ও চিকিৎসা সামগ্রী দিয়েছিল।

আজকের ময়মনসিংহ
আজকের ময়মনসিংহ
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর