ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিববঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’

মঙ্গলবার   ২৮ জানুয়ারি ২০২০   মাঘ ১৪ ১৪২৬   ০২ জমাদিউস সানি ১৪৪১

আজকের ময়মনসিংহ
৬৫

বর্তমান সরকার কৃষিবান্ধব সরকার : সংস্কৃতি প্রতিমন্ত্রী

আজকের ময়মনসিংহ

প্রকাশিত: ২৯ ডিসেম্বর ২০১৯  

সংস্কৃতি প্রতিমন্ত্রী আলহাজ্ব কেএম খালিদ এমপি বলেছেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। কৃষিকে যান্ত্রিকীকরণের কৃষি জমির সর্বোত্তম ব্যবহার করে খাদ্যে সয়ংসম্পূর্ণতা অর্জন করেছে দেশ। উৎপাদনশীলতা বৃদ্ধিতে চাষি পর্যায়ে সব ধরণের সুযোগ সুবিধা দিয়ে যাচ্ছে সরকার। সরকার নতুন নতুন জাত উদ্ভাবনের পাশাপাশি কৃষি যন্ত্র ও চাষাবাদের উপকরণ প্রান্তিক পর্যায়ের চাষিদের জন্য সহজীকরণ করেছে। প্রতিমন্ত্রী শনিবার (২৮ ডিসেম্বর) দুপুরে ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলার রঘুনাথপুর গ্রামে কাঁচারী খাল পূন:খনন ও সংস্কার কাজ উদ্বোধন কালে এসব কথা বলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবর্ণা সরকারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিএসডিসির ময়মনসিংহ ও ঢাকা বিভাগের ময়মনসিংহ-টাঙ্গাইল ও কিশোরগঞ্জ জেলার ক্ষুদ্র সেচ উন্নয়ন প্রকল্পের পরিচালক প্রকৌশলী মুহম্মদ বদরুল আলম, ময়মনসিংহ অঞ্চলের নির্বাহী প্রকৌশলী রনি সাহা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন সরকার, উপজেলার ভাইস চেয়ারম্যান আরব আলী, ইউপি চেয়ারম্যান ইফতেখার আহমেদ সুমন চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, প্রত্যন্ত অঞ্চলের ছোট বড় খাল নালাগুলো পূন:খনন ও সংস্কারের মাধ্যমে সরকার ভূ-গর্ভস্থ পানির নির্ভরশীলতা কমিয়ে সেচ সুবিধা বৃদ্ধির জন্য কাজ করছে। এরই অংশ হিসেবে এই কাচারী খাল পূন:খননের প্রকল্প হাতে নেয়া হয়েছে। খালটি পূন:খনন কাজ শেষ হলে আগামী তিন মাসের মধ্যে কাতকাই, রঘুনাথপুর, নিমুরিয়া এলাকার শত শত কৃষক উপকৃত হবে। এতে সহস্রাধিক হেক্টর ফসলি জমির জলাবদ্ধতা দূর হবে। এসব জমিতে বছরে তিনটি ফসল ফলানোর সুযোগ পাবে কৃষকরা। তিনি খালটি পূণ:খনন কাজে এলাকাবাসীর সবাইকে সহযোগিতা করার আহবান জানান। পরে প্রতিমন্ত্রী হরিপুর গ্রামে বিএডিসির একই প্রকল্পের আওতায় সোলার চালিত ডাগওয়েল(পাতকুয়া) উদ্বোধন করেন।

আজকের ময়মনসিংহ
আজকের ময়মনসিংহ
এই বিভাগের আরো খবর