ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিববঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • রোববার   ২৭ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ১২ ১৪২৭

  • || ০৯ সফর ১৪৪২

আজকের ময়মনসিংহ
৬৪৬

ফেসবুকে হাহা রিঅ্যাক্টে ভরে গেলো বিএনপির সংবাদ!

আজকের ময়মনসিংহ

প্রকাশিত: ৩১ জুলাই ২০১৯  

সম্প্রতি পদ্মা সেতুতে মানুষের মাথা ও রক্ত লাগবে, ছেলেধরাসহ নানা গুজব ছড়ানোর সঙ্গে বিএনপির সম্পৃক্ততা নিয়ে রাজনৈতিক মহলে সমালোচনা তৈরি হয়েছে। যদিও এসব গুজবের দায় এড়াতে গণমাধ্যমে বিএনপির নেতারা বিভিন্ন বক্তব্য দিয়ে আসছেন।

বিএনপি নেতার এমন একটি বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়তেই তাতে হাহা রিঅ্যাক্টে ভরে যায়। যা নিয়ে ফেসবুকে নানা হাস্যরসের সৃষ্টি হয়েছে। অনেকেই বলছেন, চোরের মায়ের বড় গলা।

সম্প্রতি ছড়িয়ে পড়া গুজবের দায়ে বেশ কয়েকজন বিএনপির নেতাসহ জামায়াত-শিবিরের কর্মীকে আটক করা হয়েছে। এমন প্রমাণিত সত্যকে উল্টে দিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম বলেছেন, বিএনপি কখনো গুজবের রাজনীতি করে না। বিএনপি সব সময় সত্য ও নিষ্ঠার সঙ্গে রাজনীতি করে।

রাজনীতি সচেতন সুশীল সমাজের প্রতিনিধিরা বলছেন, গণপিটুনি, ধর্ষণ, বিল্ডিংয়ে আগুন লাগার ঘটনা নিছক দুর্ঘটনা নয়। এর আগেও বিএনপির এমন তাণ্ডবের প্রত্যক্ষ প্রমাণ দেশবাসী পেয়েছে। এবার তারা কৌশল অবলম্বন করে আড়ালে থেকে প্রায় অভিন্ন ঘটনার পুনরাবৃত্তি ঘটাচ্ছে। এসব বিএনপি-জামায়াতের নিখুঁত কাজের উদাহরণ।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের একজন সাবেক অধ্যাপক ও রাজনৈতিক বিশ্লেষক বলেন, রাজনীতিতে পথ হারিয়ে ফেললে তখন ষড়যন্ত্র করে রাজনৈতিক দল। দেশের চলমান সংকটগুলো সমাধানের কোনো পথ না দেখিয়ে বিএনপি তা নিয়ে অপরাজনীতি করছে। এমন নানা ইস্যুতে বিএনপি এককভাবে দায়ী বলে প্রতীয়মান হচ্ছে। গুজব সংক্রান্ত বিষয়ে যাদের হাত রয়েছে তারাই আবার গুজব নিয়ে অন্যকে দোষারোপ করার চেষ্টা করছে। এর চেয়ে হাস্যকর আর কী হতে পারে! এসব করে বিএনপি-জামায়াত কর্মীদের নিজেদের অপকর্ম নিজেরাই ফাঁস করে দিচ্ছে।

রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর