ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিববঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’

শনিবার   ২১ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৫ ১৪২৬   ২১ মুহররম ১৪৪১

আজকের ময়মনসিংহ
৪৭

ফুলবাড়ীয়ায় এক ভিখারীকে ঘর করে দিলেন স্থানীয় মিত্র যুব সংঘ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১ সেপ্টেম্বর ২০১৯  

ময়মনসিংহের ফুলবাড়ীয়ায় এক অসহায় স্বামীপরিত্যক্তা নারীকে টিনশেড ঘর নিমার্ণ করে দিলেন স্থানীয়  মিত্র যুব সংঘ । উপজেলার ২নং পুটিজানা ইউনিয়নের  বৈলাজান গ্রামে তালাকপ্রাপ্ত অসহায় ভিখারী সাহারা বানু কে  এ ঘর নির্মাণ করে দেয় স্থানীয় শিক্ষিত যুবকদের সেচ্ছাসেবী সংগঠন মিত্র যুব সংঘ। ১২ হাত ১০ হাত টিন শেড  ঘরটি নির্মাণে  খরচ হয়েছে ত্রিশ হাজার টাকা।

সরেজমিনে গিয়ে  যুবসংঘের সভাপতি বাবু শিবায়ন চক্রবর্ত্তীর সাথে কথা বলে জানাযায়, সাহারা বানুর ১৩ বছর আগে  বিয়ে হয়। বিয়ের কয়েক বছর যেতে না যেতেই স্বামী  তাকে তালাক দিয়ে চলে গেছেন।তার পর আর খোজ পাওয়া যায়নি তাকে।  জীবন জিবিকার প্রয়োজনে অন্যের কাজ করে কিছুদিন সংসার চালিয়েছেন নিঃসন্তান সাহারা বানু। বয়সের ভারে অন্যের সংসারে  কাজ করতে না পারায় ভিক্ষাবৃতি বেচে নেয় সে। স্বামীর  কোন জায়গা জমি না থাকায় অন্যের এক খন্ড জমিতে পলিথিন, তাল পাতা দিয়ে ঘর নিমার্ণ করে ঝড় তুফানের সাথে যুদ্ধ করে চলতে হতো তাকে।  

গত ঈদুল ফিতরের সময় স্থানীয় মিত্র যুবসংঘ গরীব অসহায় মানুষের মাঝে ঈদের সেমাই, চিন সহ ঈদ সামগ্রী বিতরনের জন্য তালিকা তৈরী করতে  আশ পাশের বিভিন্ন  এলাকায় বাড়ী বাড়ী গেলে  মিত্র যুব সংঘ এর নজরে আসে অসহায় গৃহহীন সাহারা বানু। তার এই সীমাহীন কষ্টের কথা বিবেচনা করে  মিত্র সংঘের কল্যান তহবিলের এর অর্থায়নে সকল সদস্য উপস্থিত থেকে নিজেরাই ১২ হাত ১০ হাত একটি টিনসেট ঘর নির্মাণ করে দেন।

এ ব্যাপারে সাহারা বানু বলেন,  আমি ভাবতেই পারছিলাম না যে কোন দিন টিনের ঘরে শুমু। মিত্র যুব সংঘ আমার মতো অসহায় ঘর ছাড়া মানুষের জন্য ঘর করে দিয়েছে আমি খুব খুশী। আমি ৫ ওয়াক্ত নামাজ পড়ে  আল্লার কাছে আমি আমার বাজানগর  জন্য দোয়া করমু।

মিত্র যুব সংঘের এই মহতী উদ্যেগকে স্বাগত জানিয়ে এলাকার গন্যমান্য ব্যক্তিসহ  ফুলবাড়ীয়া থেকে প্রথম প্রকাশিত সাপ্তাহিক ফুলখড়ি পত্রিকার সম্পাদক আলহাজ্ব মোঃ নূরুল ইসলাম খান ও ফুলবাড়ীয়া প্রেসক্লাবের সভাপতি আলহাজ্ব মোঃ আঃ রাজ্জাক সাধারন সম্পাদ হাফিজুল ইসলাম স্বপন।

আজকের ময়মনসিংহ
আজকের ময়মনসিংহ
এই বিভাগের আরো খবর