ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিববঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • শনিবার   ০৪ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২১ ১৪২৬

  • || ১০ শা'বান ১৪৪১

আজকের ময়মনসিংহ
৬৮

প্রশাসনকে সহায়তায় মাঠে সেনাবাহিনী

আজকের ময়মনসিংহ

প্রকাশিত: ২৬ মার্চ ২০২০  

চট্টগ্রাম, বরিশাল, ময়মনিসংহ, দিনাজপুর, পটুয়াখালীসহ বিভিন্ন স্থানে সিভিল প্রশাসনকে সহায়তা দিতে মাঠে নেমেছেন সেনা সদস্যরা। হোম কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিরা তা মানছেন কি না, তা তদারকি করেছে সেনাবাহিনীর টিম। তাদের সঙ্গে কাজ করছেন পুলিশ সদস্যরাও। লোকজনকে অযথা বাইরে ঘোরাঘুরি বন্ধ করে ঘরে থাকার আহ্বান জানিয়ে মাইকিং করেছেন সেনাবাহিনীর সদস্যরা।

পাশাপাশি যেখানে ৭-৮ জন লোকের জটলা দেখেছেন, সেখান থেকে তাদের সরিয়ে দেয়া হয়। মানুষকে পরস্পর বিচ্ছিন্ন হয়ে চলাচলের অনুরোধ করেন সেনাসদস্যরা। এর ব্যত্যয় হলে আইনগত ব্যবস্থা নেয়ার হুশিয়ারিও দেন তারা।

সেনাবাহিনীর সদস্যরা বলেছেন, করোনাভাইরাসের ভয়াবহতা সম্পর্কে বুঝিয়ে লোকজনকে সচেতন করা ও লোকজন যাতে যে কোনো মূল্যে বাসায় অবস্থান করে, সে সম্পর্কে সেনাবাহিনী কাজ করছে। হোম কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিদের বাসায় লাল পতাকা ও স্টিকারও লাগিয়ে দেন সেনাসদস্যরা। ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর-

চট্টগ্রাম : জেলা প্রশাসনের ৬ জন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে সেনাবাহিনীর দল বুধবার সকালে নগরজুড়ে অভিযান শুরু করে। প্রথম দিনেই নগরীর খুলশী এলাকায় অবস্থিত কোরিয়ান নাগরিকদের পরিচালিত একটি রেস্টুরেন্ট সিলগালা করে দেয়া হয়েছে। বিদেশি নাগরিকসহ পাঁচজনকে বাধ্যতামূলক হোম কোয়ারেন্টিনে পাঠানোর পাশাপাশি জনসমাগম ঠেকাতে মাইকিং করছেন সেনা সদস্যরা।

দিনাজপুর : জেলার ১৩টি উপজেলায় সেনাবাহিনী কাজ শুরু করেছে। পাশাপাশি কাজ করছে পুলিশসহ অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

পটুয়াখালী : সকাল থেকে পটুয়াখালী জেলা শহরে টহল দিচ্ছে সেনাবাহিনী। জেলার ৮টি উপজেলায় একযোগে কাজ করছে উপজেলা প্রশাসন। বুধবার ঢাকা থেকে কোনো যাত্রী নিয়ে ঢাকা-পটুয়াখালী নৌরুটের কোনো যাত্রীবাহী লঞ্চ পটুয়াখালীর লঞ্চ টার্মিনালে পৌঁছায়নি।

রাঙ্গামাটি : রাঙ্গামাটিতে যা যা করা দরকার, সবকিছুর পদক্ষেপ নেয়া হচ্ছে। এসব জরুরি পদক্ষেপ বাস্তবায়নে প্রশাসনের সঙ্গে মাঠে কাজ করছে সেনাবাহিনী।

বরিশাল : বরিশাল জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এসএম অজিয়র রহমান বলেছেন, আপাতত বরিশালে দুই প্লাটুন সেনা মোতায়েন করা হয়েছে। জেলা প্রশাসনের নির্দেশনা অনুযায়ী তারা কাজ করবেন। এক্ষেত্রে বাজার মনিটরিং, প্রবাসীদের হোম কোয়ারেন্টিন নিশ্চিত, মানুষ যাতে বাইরে অযথা ঘোরাফেরা না করতে পারে, সে বিষয়ে তদারকির পাশাপাশি চলমান দুর্যোগের মধ্যে ত্রাণ কার্যক্রমও পরিচালনা করবে সেনাবাহিনী।

ময়মনসিংহ : মোমেনশাহী সেনানিবাস থেকে সকালে ৪ প্লাটুন সেনা সদস্যের গাড়িবহর বের হয়ে নগরীর বিভিন্ন সড়কে টহল দেয়। নগরীর ব্যস্ততম এলাকা গাঙ্গিনারপাড়, স্টেশনরোড, চরপাড়াসহ বিভিন্ন এলাকায় জটলা করে থাকা লোকজনকে সরিয়ে দেন সেনাসদস্যরা।

রংপুর : জেলা প্রশাসন ও র‌্যাবের সহযোগিতায় নগরীর স্টেশন এলাকায় জনসচেতনতামূলক কার্যক্রম চালিয়েছে। এ সময় রেলস্টেশন এলাকার প্ল্যাটফরম, রেলস্টেশন চত্বর ও বাজার এলাকায় লোকসমাগম বিচ্ছিন্ন করে দেয়া হয়। মাইকিং করে করোনাভাইরাস প্রতিরোধে সবাইকে ঘরে অবস্থান করার পরামর্শ দেন সেনাবাহিনী ও র‌্যাবের কর্মকর্তারা।

বাগেরহাট : বাগেরহাটের মোংলায় মাঠে নেমেছে নৌবাহিনী। বুধবার বেলা সাড়ে ১২টায় মোংলা বন্দর এলাকা, পৌর শহর ও শহরতলীতে তাদের কার্যক্রম শুরু করেছেন দুই প্লাটুন নৌবাহিনীর সদস্য।

আজকের ময়মনসিংহ
আজকের ময়মনসিংহ
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর