ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিববঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • সোমবার   ০১ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৮ ১৪২৭

  • || ০৯ শাওয়াল ১৪৪১

আজকের ময়মনসিংহ
৮০

পিরোজপুরে ২২৮ সাইক্লোন শেল্টার-কন্ট্রোল রুম চালু

আজকের ময়মনসিংহ

প্রকাশিত: ৯ নভেম্বর ২০১৯  

ঘুর্ণিঝড় ‘বুলবুল’ মোকাবিলায় পিরোজপুরে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। জেলা প্রশাসক এবং জেলা দুর্যোগ ও ব্যবস্থাপনা কমিটির উদ্যোগে খোলা হয়েছে কন্ট্রোল রুম। 

এ ব্যাপারে জেলার প্রতিটি উপজেলা প্রশাসনের উদ্যোগে শুক্রবার দুপুর থেকে শুরু করে মাকিং করা হয়েছে এবং তা রাত পর্যন্ত চলে। 

ডিসি আবু আলী মো. সাজ্জাদ হোসেন জানান,  ঘুর্ণিঝড় মোকাবিলায় জেলায় ২২৮ টি আশ্রয় কেন্দ্র রয়েছে। এর মধ্যে ২০৬টি সরকারি ও ২২টি বেসরকারি। 

জেলায় মোট ৬৫টি মেডিকেল টিম প্রস্তুত রাখা হয়েছে। এ ছাড়া জেলা হাসপাতাল ও প্রতিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্পেশাল জরুরি  টিমের ব্যবস্থা  রয়েছে। 

জেলা প্রশাসকের নিজস্ব তহবিলে ১ লাখ ৯০ হাজার টাকা আগে থাকলে ও আরো ১০ লাখ টাকা বরাদ্দ চাওয়া হয়েছে। যা শনিবার পাওয়া যাবে। এ নিয়ে মোট ১১লাখ ৯০ হাজার টাকা বরাদ্দ করা হয়েছে। এ ছাড়া  ৩শত মেট্রিক টন চাল ও শুকনো খাবারের ব্যবস্থা করা  হয়েছে। 

ডিসি আরো জানান, প্রতিটি উপজেলা ফায়ার সার্ভিস ও পুলিশকে সব প্রকার উদ্ধার কাজে প্রস্তুত রাখা হয়েছে। 

মঠাবড়িয়ার ইউএনও জিএম সরফরাজ জানান,  উপজেলায় সিপিপির পক্ষ থেকে  ২ শতাধিক কর্মী প্রচারণা চালাচ্ছেন। উপজেলার সব প্রাথমিক বিদ্যালয়সহ সব সাইক্লোন শেল্টারগুলোকে প্রস্তুত রাখা হয়েছে। 

এখানে ১২৭৫টি স্বেচ্ছাসেবক টিম প্রস্তুত রাখা হয়েছে বলে জানান সিপিপি’র সহকারী পরিচালক আ. লতিফ। 

অন্যদিকে স্থানীয় মাঝের চরের প্রায় ২৫০ পরিবারকে অন্যত্র সরিয়ে নিতে ইউপি চেয়ারম্যানকে বলা হয়েছে। সব মাছ ধরার ট্রলারগুলোকে নিরাপদে থাকতে বলা হয়েছে।

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর