ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিববঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • শুক্রবার   ২৫ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৯ ১৪২৭

  • || ০৭ সফর ১৪৪২

আজকের ময়মনসিংহ
৩৩১

পর্যাপ্ত খাদ্যশস্য মজুদ রয়েছে: শিল্প প্রতিমন্ত্রী

আজকের ময়মনসিংহ

প্রকাশিত: ৬ মে ২০২০  

শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বলেছেন, সরকারের নিবিড় তত্ত্বাবধানের ফলে হাওরাঞ্চলের বোরো ধান কাটা সম্পন্ন হয়েছে। বর্তমানে দেশে ধানসহ অন্যান্য খাদ্যশস্য পর্যাপ্ত পরিমাণে মজুদ আছে।

বুধবার মিরপুর ১৩ নম্বরে অবস্থিত রোটারি উচ্চ বিদ্যালয়ে খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণের সময় এ কথা বলেন তিনি।

শিল্প প্রতিমন্ত্রী বলেন, করোনা পরিস্থিতির মধ্যে সরকার সবার জন্য খাদ্য নিরাপত্তা নিশ্চিত করেছে। এই দুর্যোগে  নিম্নবিত্তের পাশাপাশি মধ্যবিত্ত শ্রেণির মানুষের কাছেও সরকার খাদ্য পৌঁছে দিচ্ছে। 

করোনার কারণে পৃথিবীর সব দেশের অর্থনৈতিক কার্যক্রম স্থবির হয়ে পড়েছে উল্লেখ করে তিনি বলেন, এ দুর্যোগ পরবর্তী সময়ে দেশের অর্থনীতির সব খাতকে সক্রিয় ও গতিশীল করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত প্রায় এক লাখ কোটি টাকার প্রণোদনার বাস্তবায়ন এরইমধ্যে শুরু হয়েছে। এ প্রণোদনায় কোনো অনিয়ম হলে কঠোরভাবে দমন করা হবে।

ত্রাণ আত্মসাৎকারীদের বিরুদ্ধেও সরকার কঠোর অবস্থান নিয়েছে উল্লেখ করে তিনি বলেন, ত্রাণ বিতরণে যেখানেই অনিয়ম হচ্ছে, সেখানেই সরকার দ্রুত ব্যবস্থা নিচ্ছে।

ব্যক্তিগতভাবে শিল্প প্রতিমন্ত্রী মিরপুরে চলমান ত্রাণ কার্যক্রমের অংশ হিসেবে আজ ১৪নং স্টাফ কোয়ার্টার এলাকায় ২০০ পরিবারের মাঝে খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা উপকরণ বিতরণ করেন। প্রত্যেক পরিবারকে ১০ কেজি চাল, ২ কেজি ডাল, ২ কেজি আলু, ১টি সাবান ও ১টি হ্যান্ড স্যনিটাইজার দেয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন- প্রতিমন্ত্রীর সহকারী একান্ত সচিব মোহাম্মদ মোজাম্মেল হক মজুমদার, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সদস্য ইসমাইল হোসেন, কাফরুল থানা শ্রমিক লীগের সভাপতি তাজুল ইসলাম, ৪ নং ওয়ার্ডের সাবেক সহ-সভাপতি মোফাজ্জল হোসেন। 

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর