ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিববঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • বুধবার   ১২ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৮ ১৪২৭

  • || ২২ জ্বিলহজ্জ ১৪৪১

আজকের ময়মনসিংহ
২২৩

নির্ভুল রাজাকারদের তালিকা করার দাবি

আজকের ময়মনসিংহ

প্রকাশিত: ৭ ডিসেম্বর ২০১৯  

স্বাধীনতার প্রায় ৫০ বছর পরেও নির্ভুল মুক্তিযুদ্ধা ও রাজাকারদের তালিকা করা হয়নি। আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস বলেছেন রাজাকারদের নির্ভুল তালিকা হলে পরবর্তী প্রজন্ম উপকৃত হবে। 

শনিবার ধানমন্ডি আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ২১তম জাতীয় সম্মেলন উপলক্ষে মুক্তিযুদ্ধ বিষয়ক উপ-কমিটির আয়োজিত সম্মেলন সফল করার জন্য আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। 

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ভাষণে উজ্জীবিত হয়ে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে ৯ মাস যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি। মুক্তিযোদ্ধার ও রাজাকারদের নির্ভুল তালিকা হলে পরবর্তী প্রজন্ম উপকৃত হবে। 

মুক্তিযুদ্ধ বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান মো.রশীদুল আলম বলেন, সব ষড়যন্ত্র মোকাবিলা করে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। আওয়ামী লীগ ও স্বাধীনতার সপক্ষের শক্তি একই সুতায় গাঁথা।

আওয়ামী লীগের দফতর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ বলেন, প্রধানমন্ত্রীকে সভাপতি এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীকে সদস্যসচিব করে আওয়ামী লীগের সম্মেলনের প্রস্তুতি কমিটি গঠন করা হয়েছে। মুজিববর্ষে বিদেশি অতিথি থাকবে বিধায় এবার আওয়ামী লীগের সম্মেলনে বিদেশি অতিথি রাখা হয়নি। 

মুক্তিযুদ্ধ বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান মো.রশীদুল আলমের সভাপতিত্বে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক উপ-কমিটির সদস্য সচিব অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস, হুইপ ইকবালুর রহিম, ডক্টর আবদুস সোবহান গোলাপ, কাজী কায়কোবাদ, সুশান্ত বাইন,খালেদ খোকন, শম্মি কায়সারসহ অন্যরা।