ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিববঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • শুক্রবার   ২৯ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৭

  • || ০৬ শাওয়াল ১৪৪১

আজকের ময়মনসিংহ
৩০৩

নালিতাবাড়ীতে ধান কেটে দিলো পুলিশ

আজকের ময়মনসিংহ

প্রকাশিত: ৯ এপ্রিল ২০২০  

নালিতাবাড়ী থানার ওসি বছির আহমেদ বাদল বলেন, শেরপুর জেলা পুলিশের আয়োজনে এসপি কাজী আশরাফুল আজীমের নির্দেশনায় ২৫ জন পুলিশ সদস্য ও স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং ফোরামের ৪০ জন সদস্য নিয়ে প্রথমে কৃষক আব্দুল জলিলের ৫০ শতাংশ জমির ধান কেটে দেই। পরে দেখি পার্শ্ববর্তী আরেক ক্ষেতে এক কৃষক একাই ধান কাটছে। তাকেও আমরা সবাই সহযোগিতা করে ৩৫ শতাংশ জমির ধান কেটে দিয়েছি। 

কৃষক আব্দুল জলিল বলেন, আমার ক্ষেতের ধান পেকে গেছে আর্থিক অনটনের জন্য কাটতে পারছিলাম না। পরে পুলিশের সহযোগিতা চাইলে তারা এসে আমার ধান কেটে দিয়েছে। এতে আমি খুব খুশি। 

অপর কৃষক নুর ইসলাম বলেন, আমার ধান কাটার শ্রমিকের টাকা নেই। তাই আমি একা একা ধান কাটতে পারছিলাম না। পাশের ক্ষেতে ধান কাটার সময় পুলিশ ভাইদের বলা ছাড়াই তারা এসে আমাকে সহযোগিতা করে আমার ধানও কেটে দিয়েছে। 

জেলা পরিষদের সদস্য ও নালিতাবাড়ী কমিউনিটি পুলিশিং ফোরামের সাধারণ সম্পাদক ডা. বিল্লাল হোসেন চৌধুরী বলেন, আমাদের স্টুডেন্ট কমিউনিটি ফেরামের সদস্যদের নিয়ে আমরা প্রান্তিক ও শারীরিকভাবে অক্ষম কৃষকের ধান কেটে দিচ্ছি। এমন কৃষক যদি আমাদের সঙ্গে যোগাযোগ করে তাহলে তাদের ধানও আমরা কেটে দিব। 

এ ব্যাপারে সিনিয়র এএসপি (নালিতাবাড়ী সার্কেল) মো. জাহাঙ্গীর আলম বলেন, প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে এখন লকডাউন চলছে। এদিকে কৃষকের বোরো ধানও পেকে ওঠেছে। তাই দেশে যাতে খাদ্য ঘাটতি না হয় সেজন্য কৃষকের ধান আমরা কেটে দিয়ে সহযোগিতা করছি। জেলা পুলিশ অসচ্ছল, গরিব ও প্রান্তিক কৃষকের পাশে আছে। তারা যাতে তাদের কষ্টার্জিত সোনার ফসল ঘরে তুলতে পারেন। 

সূত্র: ডেইলি বাংলাদেশ

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর