ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিববঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • বুধবার   ১৯ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ৭ ১৪২৬

  • || ২৪ জমাদিউস সানি ১৪৪১

আজকের ময়মনসিংহ
৪১

‘ধানের শীষ’ স্লোগান দিয়ে হামলা, মালামাল লুট

আজকের ময়মনসিংহ

প্রকাশিত: ২৮ জানুয়ারি ২০২০  

ধানের শীষ স্লোগান দিয়ে রাজধানীর টিকাটুলিতে ফুটপাতের দোকানে হামলা ও মালামাল লুটপাট করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইশরাক হোসেনের সমর্থকরা। রোববার (২৬ জানুয়ারি) দুপুরে ইশরাকের নেতৃত্বে এসব হামলার ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, কোন কিছু বুঝে ওঠার আগেই ইশরাকের হোসেনের নেতৃত্বে একদল সশস্ত্র সন্ত্রাসী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ব্যারিস্টার ফজলে নূর তাপসের নির্বাচনী ক্যাম্পে হামলা করে। এসময় ফুটপাতের ব্যবসায়ীদের দোকানের ওপর হামলা করে বিএনপির নেতা-কর্মীরা। লুটপাট করে দোকানের মালামাল।

হামলার শিকার এক দোকানি পরিচয় গোপন রাখার শর্তে এই প্রতিবেদককে বলেন, গরীবের সম্পদ ধ্বংস করে কারো কোনদিন ভালো হয়নি। আল্লাহ ঠিকই তাদের বিচার করবেন। ইশরাকও তার কৃতকর্মের ফল পাবেন। আর সেটা বেশি দূরে নয়, ১ তারিখেই হবে।

ক্ষোভ প্রকাশ করে আরেক দোকানি বলেন, ইশরাক অবৈধ টাকা আর বাপের পরিচয়ের অপব্যবহার করে নির্বাচনে প্রার্থিতা পেয়েছেন-এটা শুধু আমি নই, পুরো সিটির মানুষ জানে। তার প্রতি জনগণের সাপোর্ট নেই বলে তিনি লোক ভাড়া করে এনে মিছিল-মিটিংয়ে ব্যবহার করছেন। ভেবেছেন মানুষ এগুলো বোঝে না, কিন্তু না আপনি ভুল করছেন। এসব ভণ্ডামি মানুষ সব বোঝে। আর আজ আপনি ফুটপাতের গরীব দোকানিদের ওপর হামলা করে যে ভুলটা করলেন, তার উপযুক্ত জবাব ব্যবসায়ীরা আপনাকে ভোটের দিন দেবে।

বিএনপির একটি সূত্র বলছে, সিটি নির্বাচন বিএনপির অস্তিত্ব রক্ষার নির্বাচন, এটা মিথ্যে নয়। কিন্তু মানুষের দোকানে হামলা, তাদের মালামাল লুট করে নিজেদের অবস্থান জানান দিতে হবে এটা মোটেও সুখকর সংবাদ হতে পারে না। দলের কিছু অংশ ইশরাককে বদনাম করতে বিভিন্ন অপকর্ম করছে। গরীব দোকানিদের উপর হামলা ও লুটপাটের বিষয়গুলো সেই ষড়যন্ত্রের অংশ হতে পারে। মিছিল-মিটিংয়ে কিছু উৎসাহী কর্মীরা মাঝেমধ্যেই অতি-উৎসাহী হয়ে ভুল করেন। সেটি কাম্য নয়। পথভ্রষ্ট কর্মীদের কারণে ইশরাককে যদি খেসারত দিতে হয় তাহলে সেটি দলের জন্য শুভকর হবে না।

রাজনৈতিক বিজ্ঞজনরা বলছেন, বিএনপির মেয়রপ্রার্থী ইশরাক যে কত বড় ভুল করেছেন তার প্রমাণ তিনি ১ তারিখের অনুষ্ঠেয় নির্বাচনেই পাবেন। কারণ একজন মেয়র প্রার্থীকে বলা হয় নগর পিতা, অর্থাৎ নগরের বাবা। আর এর মধ্যে বসবাসরত সকলে তার সন্তানতুল্য। নগরের দায়িত্ব পাওয়ার আগে যদি পিতাই সন্তানের জিনিস ছিনিয়ে নেয়, হামলা করে-তবে সে ব্যাপারটা কতটা নিন্দনীয় তা আর বলার অপেক্ষা রাখে না। এখন ব্যালটের মাধ্যমে জনগণ তাদের সুচিন্তিত মতামত দেবেন। অপেক্ষায় থাকুন এটা শুধু কথার কথা নয়, ধ্রুব সত্যে পরিণত হবে।

 
 
 
আজকের ময়মনসিংহ
আজকের ময়মনসিংহ
রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর