ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিববঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’

বুধবার   ১৩ নভেম্বর ২০১৯   কার্তিক ২৮ ১৪২৬   ১৫ রবিউল আউয়াল ১৪৪১

আজকের ময়মনসিংহ
৫৯৪

ধনী মুরগি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬ নভেম্বর ২০১৮  

ব্যবসাবিষয়ক সাময়িকী ফোর্বস প্রতিবছরই শীর্ষ ধনীদের তালিকা প্রকাশ করে। কিন্তু ধনীদের তালিকায় পশুপাখিও থাকতে পারে। যুক্তরাজ্যের দ্রব্যমূল্য তুলনাকারী ও ব্যবসাবিষয়ক ওয়েবসাইট কম্পেয়ার দ্য মার্কেট বিশ্বের সেরা ধনী পোষা পশুপাখির তালিকা প্রকাশ করেছে। এতে দেখা গেছে, যুক্তরাজ্যের একটি মুরগি দেড় কোটি মার্কিন ডলারের সমপরিমাণ সম্পদের মালিক।

যুক্তরাজ্যের ধনাঢ্য প্রকাশক মাইলস ব্ল্যাকওয়েল তাঁর প্রিয় মুরগি গিগোকে মৃত্যুর আগে দেড় কোটি ডলার লিখে দিয়ে যান। ২০১১ সালে এই প্রকাশক মারা যান। প্রিয় মুরগিটি যাতে ভালো থাকে, সে জন্যই তাঁর ওই সিদ্ধান্ত। ব্ল্যাকওয়েলের পারিবারিক খামারেই দিন কাটছে গিগোর।

গিগো ধনী পশুপাখির তালিকার পঞ্চম স্থানে। বিশ্বের শীর্ষ ধনী পোষা প্রাণীটি হলো চতুর্থ গুন্থার। কুকুরটির সম্পদের পরিমাণ ৩৭ কোটি ৫০ লাখ ডলার। জার্মান শেফার্ডটি তার বাবা তৃতীয় গুন্থারের কাছ থেকে উত্তরাধিকার সূত্রে ওই সম্পদ পেয়েছে। আর তৃতীয় গুন্থারকে ওই পরিমাণ সম্পদ দান করে গিয়েছিলেন জার্মান কাউন্টেস কারলোতা লেইবেনস্টেইন।

ধনী পশুপাখির তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে গ্রাম্পি ক্যাট নামের একটি বিড়াল। এটির সম্পদের পরিমাণ ৯ কোটি ৯৫ লাখ ডলার। তৃতীয় অবস্থানে রয়েছে অলিভিয়ান বেনসন নামের আরেকটি বিড়াল, যেটি ৯ কোটি ৭০ লাখ ডলারের মালিক। মার্কিন সংবাদমাধ্যম ব্যক্তিত্ব ও অভিনেত্রী অপরাহ উইনফ্রের পোষা কুকুর স্যাডি, সানি, লরেন, লায়লা ও লিউক তালিকায় চতুর্থ অবস্থানে রয়েছে। অপরাহ এগুলোকে ৩ কোটি ডলার দান করে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

আজকের ময়মনসিংহ
আজকের ময়মনসিংহ