ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিববঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • বৃহস্পতিবার   ০২ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ১৯ ১৪২৬

  • || ০৮ শা'বান ১৪৪১

আজকের ময়মনসিংহ
২৭

‘দেয়ালে পিঠ ঠেকে যাবার আগেই সচেতন হোন’

আজকের ময়মনসিংহ

প্রকাশিত: ২৫ মার্চ ২০২০  

করোনা ভাইরাসের সংক্রমণে আতঙ্কিত সারা বিশ্ব। বাংলাদেশেও এর প্রকোপ বাড়ছে। দিন দিন বাড়ছে আক্রান্তের সংখ্যা। দেশের বেশকিছু এলাকা লকডাউন করে দিয়েছে সরকার। বিনোদন জগতও স্তব্ধ। তারকারা ঘরবন্দি।

সংক্রমণ এড়াতে পরস্পরের সঙ্গে দূরত্ব বজায় রাখছেন সকলেই। সতর্কতা অবলম্বন করছেন সবাই। এবার সেই ভাইরাস প্রতিরোধে সচেতনার বার্তা দিলেন মডেল,উপস্হাপিকা ও অভিনেত্রী মাসুমা রহমান নাবিলা।

এক ভিডিও বার্তায় তিনি বলেন, আতঙ্কিত না হয়ে চলুন আমরা সবাই মিলে সতর্ক হই। আশে পাশের সবাইকে সতর্ক করি। সতর্কতা অবলম্বনের সবরকম উপায় ইতিমধ্যে আমরা সবাই জানি। বার বার টিভি চ্যানেলে,রেডিওতে, সোশ্যাল মিডিয়াতে সেসব প্রচার হচ্ছে। সেইসব সতর্কতাগুলো মেনে চলুন। স্কুল কলেজ বন্ধ মানেই কিন্তু ভ্যাকেশন না।

তিনি অবিভাবকদের উদ্দেশ্য বলেন, আপনারা পরিবারের যারা গার্ডিয়ান আছেন তারা আপনাদের সন্তানদেরকে বাইরে বের হতে বারণ করুন। ঘরেই আবদ্ধ রাখুন। বার বার করে হাত ধুয়ে রাখুন। সবাইকে হাত ধোয়ার জন্য বারবার করে বলুন। এটি এমন একটি ভাইরাস যেকোনো সময় যে কারো মাধ্যমে এই ভাইরাস সংক্রমণ ছড়িয়ে পড়তে পারে।

যোগ করে নাবিলা আরও বলেন, আমরা সবসময় দেয়ালে পিঠ ঠেকে গেলে তখন ব্যবস্থা গ্রহণ করি। অর্থাৎ যখন আমি অসুস্থ হবো তখন ব্যবস্থা নেয়া যাবে এমন মনোভাব নিয়েই আমরা চলি। চলুন আমরা নিজেরা সতর্ক হই, আমি নিজে যেন এই ভাইরাসে আক্রান্ত না হই এবং আমার দ্বারা আশে পাশের আর কেউ যেন আক্রান্ত না হয় সে ব্যাপার খেয়াল রাখি, সতর্কতা মেনে চলি। সতর্কতায় বাঁচাবে আপনার প্রাণ, বাঁচাবে লাখো মানুষের প্রাণ।

প্রাণঘাতী করোনাভাইরাসে এখন পর্যন্ত দেশে আক্রান্ত হয়েছেন ৩৯ জন। এরমধ্যে ৭ জন সুস্থ হয়ে বাসায় ফিরে গেছেন এবং মারা গেছেন ৫ জন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...

আজকের ময়মনসিংহ
আজকের ময়মনসিংহ
বিনোদন বিভাগের পাঠকপ্রিয় খবর