ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিববঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • শুক্রবার   ২৫ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৯ ১৪২৭

  • || ০৭ সফর ১৪৪২

আজকের ময়মনসিংহ
২০১

দেশে ২৪ ঘণ্টায় তিন মৃত্যু, আক্রান্ত ৭৯০

আজকের ময়মনসিংহ

প্রকাশিত: ৬ মে ২০২০  

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরো তিন জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট ১৮৬ জনের মৃত্যু হলো। এছাড়া নতুন করে ৭৯০ জন এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। যা এখন পর্যন্ত একদিনের আক্রান্তের পরিসংখ্যানে রেকর্ড। এ নিয়ে সারাদেশে মোট ১১ হাজার ৭১৯ জন করোনা রোগী শনাক্ত হলো।

বুধবার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এসব তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপনা করেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

বুলেটিনে বলা হয়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আইইডিসিআরসহ ৩৩টি প্রতিষ্ঠানে ৬ হাজার ২৪১টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আরো ৭৯০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ফলে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ হাজার ৭১৯ জনে।  

এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৯৯ হাজার ৬৪৬টি। আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন দুই পুরুষ ও এক নারীসহ ৩ জন। দুজনের বয়স ষাটোর্ধ্ব ও একজনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে। দুই জন ঢাকায় মারা গেছেন ও অন্যজন ঢাকার বাইরে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ১৮৬ জনে। 

দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটার এর তথ্য অনুযায়ী প্রাণঘাতী মহামারি করোনাভাইরাসে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ২ লাখ ৫৮ হাজার ৫১১। এছাড়া আক্রান্ত হয়েছেন ৩৭ লাখ ৪১ হাজার ২৭৬ জন। সুস্থ হয়ে উঠেছেন ১২ লাখ ৪৭ হাজার ৪৩৩ জন।

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর