ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিববঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’

রোববার   ২২ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৬ ১৪২৬   ২২ মুহররম ১৪৪১

আজকের ময়মনসিংহ
২৭

দারুণ মজার ‘বিফ মাসালা চাপ’

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৯ সেপ্টেম্বর ২০১৯  

বিকেল হলেই রেস্টুরেন্টে মজাদার চাপ খাওয়ার ভিড় জমে। গরু চাপ সহজেই পাওয়া যায় বিভিন্ন রেস্টুরেন্টগুলোতে। কিন্তু মজাদার মাসালা বিফ চাপ খেয়েছেন কি?

এই চাপ খুব সহজেই তৈরি করা যায় ঘরে। বিকেলের আড্ডায় বা মেহমানদের আপ্যায়নে বিফ মাসালা চাপ পরিবেশন করা যায় অনায়াসেই। চলুন তবে জেনে নেয়া যাক রেসিপিটি-  

উপকরণ: ৭৫০ গ্রাম হাড়ছাড়া গরুর মাংস আধা ইঞ্চি পুরু করে ৩ থেকে ৪ ইঞ্চি লম্বা করে কাটা, পেয়াজ বাটা ৫ চা চামচ, আদা বাটা ২ চা চামচ, রসুন বাটা ২ চা চামচ, জিরা বাটা ২ চা চামচ, গরম মসলা গুড়া ২ চা চামচ, কালো গোলমরিচ গুড়া ১ চা চামচ, ভিনেগার ২ চা চামচ, মরিচ গুড়া ২ চা চামচ, হলুদ গুড়া ১ চা চামচ, লবণ পরিমাণ মতো, তেল ভাজার জন্য।

প্রণালী: মাংসের টুকরো গুলোকে শিল পাটার সাহায্যে থেতলে পাতলা করে নিন। এবার তাতে সব মসলা অধের্ক টা নিয়ে মাংসের সঙ্গে ভালো করে মেখে মেরিনেড করে রাখতে হবে কমপক্ষে ৩ থেকে ৪ ঘন্টা। ফ্রাইপানে আধা কাপ তেল দিয়ে অল্প জালে মাংসগুলো লালচে করে ভেজে নিন। এবার ওই তেলে বাকি মসলা দিয়ে ভালো করে কষিয়ে ১ কাপ পানি দিন। এবার মাংসগুলো দিয়ে ভাল করে নেড়ে দিন, মসলা শুকিয়ে আসলে নামিয়ে ফেলুন। ব্যাস তৈরি হয়ে গেলো দারুণ মজার বিফ মাসালা চাপ।

আজকের ময়মনসিংহ
আজকের ময়মনসিংহ