ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিববঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’

শনিবার   ২১ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৫ ১৪২৬   ২১ মুহররম ১৪৪১

আজকের ময়মনসিংহ
২৪

ত্বকের বলিরেখা দূর করবে আদার ফেসপ্যাক

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৯ সেপ্টেম্বর ২০১৯  

সর্দি, কাশিতে আদার কার্যকারিতা তো সবারই জানা। ঠান্ডা লাগলে আদা–চায়ের মত উপকারী খুব কম আছে। খুশখুশে কাশি হোক কিংবা অরুচি, আদা কিন্তু দারুণ কাজ দেয়। কিন্তু রূপচর্চাতেও যে আদার ব্যবহার হয় তা অনেকেরই হয়তো জানা নেই।
আদা খুব ভালো অ্যান্টিসেপটিক। ফলে ব্রণের বাড়বাড়ন্তে যেসব ব্যাকটেরিয়া মদত দেয় তাদের মারতে অব্যর্থ আদা। সবথেকে বড় কথা হল সবরকম ত্বকেই কিন্তু আদা কাজ করে। ব্রণে আদার রস লাগালে উপকার পাওয়া যায়। 

ত্বকের টোনিংয়ে আদা ভাল কাজ করে। আদার মধ্যে প্রায় ৪০ রকমের অ্যান্টি অক্সিডেন্ট রয়েছে। যা বয়সের বলিরেখা কমাতে সাহায্য করে। একটা বয়সের পর চামড়া ঝুলতে শুরু করে। আদার ব্যবহার সে সমস্যা থেকেও মুক্তি দেবে।

তবে অনেক সময় ত্বকে সরাসরি আদার ব্যবহার কিন্তু ঝুঁকিপূর্ণ হয়। সেক্ষেত্রে আপনি যে ফেসপ্যাক ব্যবহার করেন তার মধ্যে আদার রস মিশিয়ে নিতে পারেন। 

প্যাক তৈরি করতে লাগবে গ্রেট করা আদা, মধু, লেবুর রস। এই তিনটি উপাদান একসঙ্গে মিশিয়ে নিলেই প্যাক তৈরি। ৩০ মিনিট এই প্যাক মুখে লাগিয়ে রাখুন। এরপর ঠাণ্ডা পানিতে ধুয়ে নিন। ত্বকের যৌবন ধরে রাখতে সপ্তাহে দু’দিন ব্যবহার করে দেখুনই না।

আজকের ময়মনসিংহ
আজকের ময়মনসিংহ