ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিববঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • বুধবার   ২৩ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৭ ১৪২৭

  • || ০৫ সফর ১৪৪২

আজকের ময়মনসিংহ
৮০

ঢাকা সিটি নির্বাচন: বিএনপির অবৈধ অস্ত্র আমদানি, রক্তপাতের আশংকা!

আজকের ময়মনসিংহ

প্রকাশিত: ২৮ জানুয়ারি ২০২০  

আসন্ন ঢাকা সিটি করপোরেশন নির্বাচনকে কেন্দ্র করে অশান্ত পরিস্থিতি সৃষ্টিতে মরিয়া হয়ে উঠেছে বিএনপি। জানা গেছে, সিটি নির্বাচনকে কেন্দ্র করে ষড়যন্ত্রের অংশ হিসেবে তারা দফায় দফায় গোপন বৈঠকের পর এবার ঝুঁকেছে অবৈধ অস্ত্র আমদানির দিকে। এতে ভয়ে তটস্থ সাধারণ জনগণ।

নির্ভরযোগ্য একটি সূত্র বলছে, ঢাকা সিটি করপোরেশন নির্বাচন বিএনপির বাঁচা-মরার নির্বাচন। তারা যেকোন মূল্যেই এই নির্বাচনে জয় চায়। একারণে নির্বাচনের আগে ও নির্বাচনের দিন আধিপত্য বিস্তারের লক্ষ্যে দলটি ইতোমধ্যে অবৈধ অস্ত্র আমদানি শুরু করেছে। নারায়ণগঞ্জ, নরসিংদী, গাজীপুরসহ ঢাকার সীমান্তবর্তী জেলা থেকে অবৈধ আগ্নেয়াস্ত্র এনে রাজধানীকে অশান্ত করার গভীর চক্রান্ত করছে বিএনপির হাইকমান্ড। এতে নির্বাচনের আগে ও ভোটের দিন বড় ধরণের রক্তপাত ঘটার শঙ্কা প্রকাশ করছেন সংশ্লিষ্টরা।

জানা গেছে, এরই মধ্যে ঢাকা দক্ষিণের আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী ব্যারিস্টার ফজলে নূর তাপসের নির্বাচনী ক্যাম্পে রোববার (২৬ জানুয়ারি) দুপুরে হামলা চালায় বিএনপির মেয়র প্রার্থী ইশরাক ও তার সমর্থকরা। এসময় ইশরাকের নির্দেশনায় অবৈধ অস্ত্রের মাধ্যমে গুলি চালানো হয়। এতে আওয়ামী লীগের ১৭জন কর্মী আহত হন। তাদেরকে জরুরি ভিত্তিতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে সিটি নির্বাচনকে কেন্দ্র করে বিএনপির সহিংসতায় সংশয় প্রকাশ করেছেন রাজনৈতিক বিশ্লেষকরা। তারা বলছেন, সিটি নির্বাচনকে অস্তিত্ব রক্ষার নির্বাচন হিসেবে দেখছে বিএনপি। সর্বোচ্চ শক্তি প্রয়োগ করে হলেও নির্বাচনে জয় ছিনিয়ে এনে নিজেদের শক্ত অবস্থান প্রমাণ করতে চায় দলটি। বিএনপির নেতা-কর্মীরাও তারেকের আজ্ঞাবহ হয়ে সে অনুযায়ী কাজ করছে।

বিশ্লেষকরা এও বলছেন, বিএনপির অবৈধ অস্ত্র আমদানির এই সিদ্ধান্ত নিঃসন্দেহে উদ্বেগজনক। তারা নির্বাচনকে কেন্দ্র করে পরিস্থিতি অশান্ত করার পাশাপাশি রক্তপাতের চেষ্টায় লিপ্ত। সাধারণ ভোটাররা এতে ভয়ে ভোটকেন্দ্রে যাবে না। এই সুযোগে তারা সরকারকে দোষারোপ করে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করবে। আন্তর্জাতিক অঙ্গনে সরকারের প্রতি সৃষ্টি করবে অনাস্থা। তবে জনগণ সচেতন হলে বিএনপির এই ষড়যন্ত্রে সফল হবে না বলেও আশা প্রকাশ করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর