ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিববঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • রোববার   ০৯ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৫ ১৪২৭

  • || ১৯ জ্বিলহজ্জ ১৪৪১

আজকের ময়মনসিংহ
২৩২

ঝলসে যাওয়া বানরগুলো বঙ্গবন্ধু সাফারি পার্কে

আজকের ময়মনসিংহ

প্রকাশিত: ১২ জানুয়ারি ২০২০  

ময়মনসিংহের ফুলবাড়ীয়ার সন্তোষপুর এলাকায় বিদ্যুতায়িত হয়ে আহত বানরগুলোকে আনা হয়েছে গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে। 

বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিট বন বিভাগের সহায়তায় এ বানরগুলোকে উদ্ধার করে শুক্রবার রাতে সাফারি পার্ক কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়।

বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের পরিদর্শক অসিম মল্লিক জানান, সন্তোষপুর এলাকার সংরক্ষিত বনাঞ্চলের পাশ দিয়ে নতুন বিদ্যুতের সঞ্চালন লাইন স্থাপন করায় বনে থাকা বানরগুলো বিদ্যুতায়িত হয়ে আহত হয়। গণমাধ্যমে এ সংক্রান্ত খবর প্রকাশের পর নড়েচড়ে বসে কর্তৃপক্ষ। কর্তৃপক্ষ বানরগুলোকে উদ্ধার করে চিকিৎসার নির্দেশ দেন। এরই প্রেক্ষিতে বৃহস্পতি ও শুক্রবার বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক কর্তৃপক্ষের সঙ্গে সমন্বয় করে তাৎক্ষণিক বানরগুলোকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করন চিকিৎসার জন্য পাঠানো হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের ভেটেরিনারি কর্মকর্তা হাতেম সাজ্জাত মো. জুলকার নাইম জানান, পার্কের প্রাণী চিকিৎসা কেন্দ্রে বানরগুলোকে চিকিৎসা দেয়া হচ্ছে। বানরগুলোর অধিকাংশেরই শরীরের বিভিন্ন স্থান ঝলসে গেছে। এরইমধ্যে বানরগুলোর চিকিৎসা শুরু হয়েছে।

ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর  জেনারেল ম্যানেজার মকবুল হোসেন বলেন, বানরগুলোর নিরাপত্তার কথা চিন্তা করে বিদ্যুৎ বিভাগও এরইমধ্যেই বনাঞ্চলের প্রায় ৫০০ মিটার এলাকায় উন্মুক্ত বিদ্যুতের তার পরিবর্তন করে কভার তার দেয়া হয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা সহকারী বন সংরক্ষক তবিবুর রহমান জানান, পার্কের প্রাণী চিকিৎসা কেন্দ্রে উদ্ধার করা বানরগুলোকে প্রয়োজনীয় চিকিৎসা দেয়া হচ্ছে। বানরগুলো সুস্থ হয়ে উঠলে তাদেরকে আপন স্থানে ছেড়ে দেয়া হবে।

ময়মনসিংহ বিভাগের পাঠকপ্রিয় খবর