ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিববঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’

বুধবার   ১৩ নভেম্বর ২০১৯   কার্তিক ২৮ ১৪২৬   ১৫ রবিউল আউয়াল ১৪৪১

আজকের ময়মনসিংহ
১৭

জাপানের প্রধানমন্ত্রীকে `বেয়াকুব` বললো উত্তর কোরিয়া

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ৮ নভেম্বর ২০১৯  

জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে-কে 'বেয়াকুব' হিসেবে আখ্যায়িত করেছে উত্তর কোরিয়া। আবেকে উত্তর কোরিয়া সফরের অনুমতি দেয়া হবে না বলেও দেশটি জানিয়ে দিয়েছে। উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা কিসেএনএ আজ এসব মন্তব্য করেছে। এতে বলা হয়েছে, আবে'র পিয়ংইয়ংয়ে পা রাখার স্বপ্নও দেখা উচিত নয়।

উত্তর কোরিয়ার অস্ত্র পরীক্ষা নিয়ে আবের সমালোচনার জবাবে এসব মন্তব্য করা হয়।

উত্তর কোরিয়া গত ৩১ অক্টোবরেই ‘সুপার-লার্জ মাল্টিপল রকেট লাঞ্চার’ পরীক্ষা করেছে। দেশটির নেতা কিম জং উন উপস্থিত থেকে সে উৎক্ষেপণ কার্যক্রম দেখেছেন। তবে জাপান দাবি করছে, উত্তর কোরিয়া সম্ভবত জাতিসংঘ নিষেধাজ্ঞা উপেক্ষা করে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়েছে।
জাপান সরকারের বরাত দিয়ে কিয়োদো বার্তা সংস্থা জানিয়েছে, উত্তর কোরিয়ার ওই অস্ত্র পরীক্ষা নিয়ে এ সপ্তাহে এশিয়ান সম্মেলনে সমালোচনা করেন জাপানের প্রধানমন্ত্রী আবে।

একইসঙ্গে আবে বলেন, উত্তর কোরিয়ার জাপানি নাগরিক অপহরণের বিষয়টির নিষ্পত্তি করতে তিনি নিঃশর্তে দেশটির নেতা কিম জং-উনের সঙ্গে সাক্ষাৎ করতে চান।

আর এরই প্রতিক্রিয়ায় জাপানের সঙ্গে সম্পর্ক বিষয়ক উত্তর কোরিয়ার রাষ্ট্রদূত সং ইল হো এক বিবৃতিতে বলেছেন, “আবে একজন 'বেয়াকুব'। তিনি উত্তর কোরিয়ার সুপার-লার্জ মাল্টিপল রকেট লাঞ্চার পরীক্ষা নিয়ে এমন হৈ চৈ শুরু করেছেন যেন মনে হচ্ছে জাপানের ওপর এটম বোমা পড়েছে।

আজকের ময়মনসিংহ
আজকের ময়মনসিংহ
এই বিভাগের আরো খবর