ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিববঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • বৃহস্পতিবার   ০২ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ১৯ ১৪২৬

  • || ০৮ শা'বান ১৪৪১

আজকের ময়মনসিংহ
২১৫

জমকালো আয়োজনে নবীনদের বরণ করে নিলো স্ট্যাট ইনস্টিটিউট

আজকের ময়মনসিংহ

প্রকাশিত: ১৬ জানুয়ারি ২০২০  

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে স্ট্যাট ইনস্টিটিউটের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ক্লাস শুরু হবে আগামী রবিবার। আজ বৃহস্পতিবার স্ট্যাট ইনস্টিটিউটের ২টি বিভাগের (বিবিএ ও সিএসই) যৌথভাবে বরণ করে নিয়েছে নবীন শিক্ষার্থীদের। আবৃত্তি-নাচে-গানে জমকালো এক আয়োজনে হাসিমুখে নবীনদের বরণ করে নিয়েছে স্ট্যাট ইনস্টিটিউট পরিবার।

স্ট্যাট ইনস্টিটিউটে ভর্তির মাধ্যমে স্বপ্ন পূরণে আশাবাদী শিক্ষার্থীরা। 

এ বিষয়ে সিএসসি বিভাগের নবীন এক শিক্ষার্থী বলেন, ‘ইচ্ছা ছিল সিএসসি পড়ার। সেই আশা আনুষ্ঠানিকভাবে পূরণ হলো আজ। বিভাগের শিক্ষক ও বড় ভাই-বোনদের ভালোবাসায় সিক্ত হলাম। 

এ বিষয়ে বিবিএ বিভাগের এক শিক্ষার্থী বলেন, ‘পথচলার প্রথম দিনেই বিভাগের বড় ভাইয়া ও আপুদের পক্ষ থেকে অনেক উপহার পেয়েছি। স্ট্যাট ইনস্টিটিউট যে জ্ঞান-ভান্ডার ও প্রেরণার বাতিঘর তা প্রথম দিনেই উপলদ্ধি করলাম।

নবীনবরণ অনুষ্ঠানে সিএসসি বিভাগের কোর্স  কো-অর্ডিনেটর মো: শফিকুল ইসলাম রাসেল  বলেন, নবীনদের জীবনের গুরুত্বপূর্ণ অধ্যায় শুরু হল আজ। গতানুগতিক পড়ালেখার গন্ডি পেরিয়ে জীবনবোধের জ্ঞান অন্বেষণে ছুটে চলবে নবীনরা।

স্ট্যাট ইনস্টিটিউটের উপাধ্যক্ষ জনাব আবু সাঈদ বলেন, নবীনদের স্ট্যাট ইনস্টিটিউটের পরিবারের অন্তভূক্ত হওয়ায় অভিনন্দন। আশা করবো নবীন শিক্ষার্থীরা আপন মহিমায় স্ট্যাট ইনস্টিটিউটের মুখ উজ্জ্বল করবে।

নবীনবরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অধ্যক্ষ জনাব এনামুল হক রবি। নবীনদের উদ্দেশ্যে বলেন, তোমদের হাতেই আগামীর ভবিষ্যৎ। আশা করবো তোমাদের হাত ধরেই এগিয়ে যাবে এই দেশ ও জাতি। আমি তোমাদের উচ্চ সোপানে পৌঁছানোর জন্য সর্বাধিক চেষ্টা করবো।

উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কলেজের শিক্ষক, বিশিষ্ট্য শিক্ষানুরাগী ব্যক্তিত্ব ও প্রাক্তন স্ট্যাট ইনস্টিটিউটের শিক্ষার্থীরা।

আজকের ময়মনসিংহ
আজকের ময়মনসিংহ
শিক্ষা বিভাগের পাঠকপ্রিয় খবর