ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিববঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’

রোববার   ১৯ জানুয়ারি ২০২০   মাঘ ৫ ১৪২৬   ২৩ জমাদিউল আউয়াল ১৪৪১

আজকের ময়মনসিংহ
৮৯৬

চ্যাম্পিয়ন হয়ে দেশে ফিরল বাংলাদেশ ব্রিজ দল

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৩ জুলাই ২০১৯  

জর্দানের আম্মানে অনুষ্ঠিত ব্রিজ ফেডারেশন এশিয়া মিডল ইস্ট (বিএফএএমই) জোনাল চ্যাম্পিয়নশিপে (বিশ্ব ব্রিজের জোনাল-৪) চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ জাতীয় ব্রিজ দল। ফাইনালে তারা ১২ বারের শিরোপাধারী ভারতকে ৬০-৪৬ আইএমপি ব্যবধানে হারায়। বাংলাদেশ ব্রিজ দল মঙ্গলবার দিবাগত রাত ৩টায় ঢাকায় অবতরণ করে। 
এদিকে জর্দানে গত ২৬ জুন বিএফএএমই-এর নির্বাচনে বিজয়ী হয়ে আগামী চার বৎসর মেয়াদে প্রথম বাংলাদেশী হিসেবে সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন বাংলাদেশ ব্রিজ ফেডারেশনের সভাপতি মুশফিকুর রহমান মোহন। 

২৩ জুন থেকে শুরু হওয়া এই আসরের শিরোপা জিতে আগামী অক্টোবরে চীনে অনুষ্ঠেয় ব্রিজ বিশ্বকাপের মূলপর্বে খেলার যোগ্যতা অর্জন করে বাংলাদেশ (ভারত-ও)। এ নিয়ে ব্রিজ বিশ্বকাপে দ্বিতীয়বারের মতো খেলতে যাচ্ছে তারা। এর আগে ২০১৭ সালে প্রথমবার বিশ্বকাপে অংশ নিয়েছিল লাল-সবুজ বাহিনী। 
মোহন ডেইলি বাংলাদেশকে জানান, ‘পাকিস্তান ও ভারতের মত পরাশক্তিকে হারিয়ে বাংলাদেশ চ্যাম্পিয়ন হওয়ায়। বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করায় আমি যে কতটা আবেগে আপ্লুত হয়েছি, তা ভাষায় প্রকাশ করতে পারব না। এটি নিঃসন্দেহে দেশের ক্রীড়াঙ্গনের জন্য গৌরবময় ঘটনা।’ ক্রীড়া সংগঠক মোহন আক্ষেপ করে বলেন, ‘যেখানে ভারতে ব্রিজ খেলার পেছনে কোটি কোটি ডলার ব্যয় করা হয়, সেখানে বাংলাদেশে এ খেলার প্রসারের জন্য নামমাত্র ফান্ড পাওয়া যায়।

তার ওপর এ খেলাটিকে এদেশে এখনও নেতিবাচক দৃষ্টিতে দেখা হয়। তারপরও নানা সীমাবদ্ধতা নিয়ে আমরা ধীরে ধীরে এগিয়ে যাচ্ছি। 
ব্রিজ অনুশীলনের জন্য আমরা যদি ৫ বা ৬ হাজার বর্গফুট জায়গা পেতাম, তাহলে আমাদের অনেক উপকার হতো।’

চ্যাম্পিয়ন বাংলাদেশ দলের খেলোয়াড়রা হলেন  শাহ্ মোঃ জিয়াউল হক, রাশেদুল হাসান, কামরুজ্জামান সোহাগ, মশিউর রহমান সুমন এবং মনিরুল ইসলাম। ম্যানেজার ছিলেন এমএ কুদ্দুস। আর দলনেতা ছিলেন মুশফিকুর রহমান মোহন। 
গত বিশ্বকাপ ব্রিজে ভাল ফল করতে না পারলেও যুক্তরাষ্ট্র, ইংল্যান্ড, ইতালি ও মেক্সিকোর মতো শক্তিশালী দেশকে বাংলাদেশ হারিয়েছিল। চ্যাম্পিয়ন ফ্রান্সের কাছে অল্প ব্যবধানে হেরে যায় বাংলাদেশ।

আজকের ময়মনসিংহ
আজকের ময়মনসিংহ
এই বিভাগের আরো খবর