ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিববঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’

মঙ্গলবার   ১৯ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৪ ১৪২৬   ২১ রবিউল আউয়াল ১৪৪১

আজকের ময়মনসিংহ
৩৬

চুল পড়া রোধে এর কার্যকারিতা এতো জানতেন কি?

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১৯ অক্টোবর ২০১৯  

নানা কারণে চুল পড়ে থাকে। তবে এই সমস্যা বেশি মাত্রায় দেখা দিলে অবশ্যই সতর্ক হতে হবে। সেজন্য চুলের যত্ন নেয়ার পাশাপাশি এমন একটি উপাদান ব্যবহার করুন যা খুব সহজেই চুল পড়া রোধে সহায়তা করবে।

চুল পড়া বন্ধ করেতে সপ্তাহে এক থেকে দুবার অবশ্যই ব্যবহার করুন এই যষ্টিমধুর প্যাকটি। শুষ্ক বা ড্রাই হেয়ারের জন্য এটি বেশ উপকারি। এই হেয়ার প্যাকটি চুল পড়া বন্ধের সঙ্গে সঙ্গে চুল সিল্কি করবে অনায়সে। চলুন তবে জেনে নেয়া যাক প্যাকটি তৈরি ও ব্যবহার পদ্ধতি- 

তৈরি ও ব্যবহার  
একটি পাত্রে এককাপের মতো পানি নিয়ে তাতে বড় দুই টুকরো যষ্টিমধু দিয়ে ভালো করে ১৫ মিনিট ফুটিয়ে নিন। পানি ফুটে যাওয়ার পর তাতে ৪ চা চামচ নারকেল তেল যোগ করুন। মিশ্রণটি ঠাণ্ডা হয়ে গেলে মাথার স্ক্যাল্পসহ চুলে ভালো করে ব্যবহার করুন। সবচেয়ে ভালো ফল পেতে রাতে ঘুমনোর আগে এটি লাগিয়ে শুয়ে পড়ুন। সকালে উঠে ভালো করে মাথা ধুয়ে নিন।

তবে রাতে তেল মাখলে যাদের ঠাণ্ডা লাগার ধাত আছে, তারা দিনের বেলায় গোসলের আগে এটি ব্যবহার করে ঘণ্টাখানেক পর মাথা ধুয়ে নিন। শ্যাম্পু চাইলে সেদিন বা এটি ব্যবহার করার একদিন পরও ব্যবহার করতে পারেন।

আজকের ময়মনসিংহ
আজকের ময়মনসিংহ