ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিববঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’

রোববার   ২২ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৬ ১৪২৬   ২২ মুহররম ১৪৪১

আজকের ময়মনসিংহ
৪৩

চুলের কালার দূর করুন এই উপায়ে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০১৯  

চুলে রং করা নারী-পুরুষ উভয়ের জন্যই এখন ফ্যাশন হয়ে দাঁড়িয়েছে। কিন্তু সমস্যাটা তখনই হয়, যখন ঠিক যেমন রঙ চাওয়া হয় তেমনটা না পাওয়া যায়। আর তখনই অপছন্দের এই রঙ দূর করার প্রয়োজন হয়ে যায়।
এই সমস্যা সমাধানে বেকিং সোডা খুব সাহায্যে করে। পরপর কয়েকদিন এর ব্যবহারে চুলের সব রং উঠে যাবে। চলুন তবে জেনে নেয়া যাক এর ব্যবহার সম্পর্কে– 
> ২ টেবিল চামচ বেকিং সোডা আধা কাপ পানিতে মিশিয়ে নিন। চুল ভিজিয়ে মিশ্রণটি লাগান। ১০ মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলুন। এবার এক কাপ পানিতে ১ টেবিল চামচ আপেল সিডার ভিনেগার ও ৫ ফোঁটা এসেনশিয়াল অয়েল মিশিয়ে চুল ধুয়ে মুছে ফেলুন। মিশ্রণটি ব্যবহার করুন পরপর ৪ দিন। তাহলেই দেখবেন রং উঠে গেছে।

> ৩ টেবিল চামচ বেকিং সোডা, ৪ টেবিল চামচ অ্যান্টি-ড্যানড্রাফ শ্যাম্পু এবং ১ টেবিল চামচ ডিস ওয়াশিং সোপ একসঙ্গে মিশিয়ে নিন। শুকনা চুলে মিশ্রণটি লাগান। এবার শাওয়ার ক্যাপ দিয়ে চুল ঢেকে ফেলুন। ২০ মিনিট পর কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। পরপর কয়েকদিন এই মিশ্রণটি ব্যবহার করুন। তহালেই রং উঠে যাবে চুলের।

> ১ টেবিল চামচ বেকিং সোডা ও ১ টেবিল চামচ অ্যান্টি-ড্যানড্রাফ শ্যাম্পু একসঙ্গে মিশিয়ে নিন। কুসুম গরম পানি দিয়ে চুল ভিজিয়ে ভেজা চুলে মিশ্রণটি লাগান। ২০ মিনিট পর চুল ধুয়ে ফেলুন।

> ২ টেবিল চামচ বেকিং সোডার সঙ্গে ২ টেবিল চামচ লেবুর রস মিশিয়ে নিন। মিশ্রণটি রঙিন চুলে লাগিয়ে রাখুন। ২০ মিনিট পর ধুয়ে ফেলুন। তাহলেই দেখবেন চুলের রং উঠে যাবে।

আজকের ময়মনসিংহ
আজকের ময়মনসিংহ