ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিববঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • রোববার   ২৭ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ১২ ১৪২৭

  • || ০৯ সফর ১৪৪২

আজকের ময়মনসিংহ
৫৩

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে জাতিসংঘ ছায়া সম্মেলন শুরু

আজকের ময়মনসিংহ

প্রকাশিত: ২৯ জানুয়ারি ২০২০  

‘জলবায়ু পরিবর্তন মোকাবেলায় বিশ্বব্যাপী তরুণদের উদ্ধুদ্ধকরণ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছায়া জাতিসংঘের সম্মেলন শুরু হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় মডেল ইউনাইটেড নেশনস অ্যাসোসিয়েশন (সিইউমুনা) এ আয়োজন করে। 

বুধবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদ মিলানায়তনে ৪ দিনব্যাপী এ প্রতিযোগিতামূলক এ সম্মেলনের উদ্বোধন করা হয়। চলবে আগামী ১ ফেব্রুয়ারি পর্যন্ত।

সানজিদা রহমানের সঞ্চালনায় চবি প্রতীকী জাতিসংঘ সম্মেলন সংস্থার সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন চবি উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। 

ড. শিরীণ আখতার বলেন, আজকের এ জাতিসংঘ সংসদে অংশগ্রহণকারী তরুণ প্রতিনিধিবৃন্দের অভিজ্ঞতা ও মতামতের মাধ্যমে বৈশ্বিক চ্যালেঞ্জসমূহের সমাধান উঠে আসবে। যুগোপযোগী চিন্তা ও গবেষণার দ্বারা টেকসহ উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন সম্ভব হবে। তরুণদের রয়েছে অসীম শক্তি আর উদ্দীপনা। তাদের মাধ্যমেই গঠিত হবে আগামীর বিশ্ব। চোখ বুজে তরুণকে বর্তমান ও আগামীর বিশ্বকে নিয়ে ভাবতে হবে। বিগত ছ’বছর ধরে এমন আয়োজন নিয়মিত করে আসায় সিইউমুনাকে আন্তরিক অভিনন্দন জানান উপাচার্য। 

অন্যান্যের মধ্যে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ব্যবসায় প্রশাসন অনুষদে অধ্যাপক ড. আওরঙ্গজেব, সমাজবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. ফরিদ উদ্দীন আহমেদ, আইন অনুষদের ডিন প্রফেসর এবিএম আবু নোমান,ছাত্র উপদেষ্টা অধ্যাপক সিরাজ উদ দৌল্লাহ, সিইউমুনা এর উপদেষ্টা ও একাউন্টিং বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আয়ুব ইসলাম এবং সিইউমান’২০ এর উপদেষ্টা ও লোকপ্রশাসন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আমির নাসরুল্লাহ।

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর