ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিববঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’

রোববার   ২৫ আগস্ট ২০১৯   ভাদ্র ৯ ১৪২৬   ২৩ জ্বিলহজ্জ ১৪৪০

আজকের ময়মনসিংহ
৩৭

গৌরীপুরে বাল্যবিবাহের দায়ে কনে ও মাকে কারাদণ্ড

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৫ আগস্ট ২০১৯  

ময়মনসিংহের গৌরীপুরে বাল্যবিয়ের দায়ে কনেসহ তার মাকে ১৫ দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। সেই সঙ্গে বাল্যবিয়েতে সহযোগিতা করায় এক ইউপি সদস্য ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

রবিবার (৪ আগস্ট) দিনগত রাত ১১টায় গৌরীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারহানা করিম এই দণ্ড দেন। 

দণ্ডপ্রাপ্তরা হলেন- স্থানীয় কবুলেন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী একা খাতুন (১৬) ও তার মা পারভীন বেগম (৪০) এবং উপজেলার সিধলা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের সদস্য জামাল তালুকদার (৩০)।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে সঙ্গে থাকা গৌরীপুর থানার ওসি (তদন্ত) গোলাম মাওলা জানান, রবিবার (৪ আগস্ট) দিনগত রাতে গৌরীপুর উপজেলার সিধলা ইউনিয়নে ধীতপুর গ্রামে এমদাদুল হকের মেয়ে দশম শ্রেণির ছাত্রী একা খাতুনের সঙ্গে পাশবর্তী পুনরিয়া গ্রামের আব্দুল খালেকের ছেলে খোকনের (২৪) বাল্য বিয়ের প্রস্তুতি চলছিল। এ খবর পেয়ে গৌরীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারহানা করিম রাত ১০টায় ঘটনাস্থলে গিয়ে এ বাল্যবিয়ে বন্ধ করেন। 

পরে ভ্রাম্যমাণ আদালতে বাল্যবিয়ে নিরোধ আইনে কনে ও কনের মাকে ১৫ দিন জেল-কারাদণ্ডের পাশাপাশি নিষেধ অমান্য করে উল্টো সহয়োগিতা করায় ইউপি সদস্য জামাল তালুকদারকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় উপস্থিত ছিলেন- গৌরীপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এএসএম রিয়াদ হাসান গৌরব, গৌরীপুর থানার ওসি (তদন্ত) গোলাম মাওলা, এসআই নজরুল ইসলামসহ স্থানীয় সাংবাদিকরা। 

আজকের ময়মনসিংহ
আজকের ময়মনসিংহ
এই বিভাগের আরো খবর