ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিববঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’

সোমবার   ১৪ অক্টোবর ২০১৯   আশ্বিন ২৯ ১৪২৬   ১৪ সফর ১৪৪১

আজকের ময়মনসিংহ
১২২৮

গায়ে হলুদের গহনায় আনুন ভিন্নতা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০১৮  

গায়ে হলুদের জন্য সুন্দর একটা শাড়ি কেনা হলেই কি সব সাজ-সজ্জা শেষ? মটেই তা নয়। আপনার সুন্দর শাড়িখানা আপনার দেহের জরাবেন আর বাকি অঙ্গ কি করবেন? চিন্তা হচ্ছে? চিন্তার কিছুই নেই। এটা আমরা সবাই জানি গায়ে হলুদে যেমন একটি সুন্দর শাড়ি চাই, তেমনেই সেই শাড়ির সাথে মিলিয়ে সুন্দর গহনা। কারণ এক মাত্র গহনাই আপনার চেহার ও সারা দেহের সৌন্দর্য বাড়িয়ে দেবে।

একটা সময় ছিল যখন হায়ে হলুদের গহনা মানেই হচ্ছে গাঁদা ফুলের মালা। সাথে হয়তো একটি দুটি গোলাপ ফুল দেয়া হত একটু ভিন্নতা আনার জন্য। তারপর এলো রজনীগন্ধার গহনা, কাঠবেলির গহনা। কিন্তু এখন গায়ে হলুদের গহনায় এসেছে অনেক ধরণের ডিজাই ও ভিন্নতা। যা দেখতে অনেক সুন্দর ও আকর্ষণীয়।

এখন অনেকই তাদের শাড়ির সাথে মিলিয়ে নিজের মতো করে গহনা তৈরি করে নেয়। সেটা হতে পারে তাজা ফুল দিয়ে। অথবা আর্টিফিসিয়াল ফুল, পুঁথি, ক্রিস্টাল, অথবা এন্টিক লহরের গহনা দিয়ে। আবার আপনি চাইলে হলুদের দিনেও ফুল বা পুঁথির গহনার বদলে গোল্ড, সিলভার, বা ম্যাটালের গহনাও পরতে পারেন। এতে আপনার হলুদের সাজেও আসবে ভিন্নতা।

হলুদের গহনা মানেই শুধু মাথা, কান ও গলার গহনা না। এর সাথে মিলিয়ে আপনি বাহুর জন্য নিতে পারেন সুন্দয় এক জোড়া বাজু। সেটা ফুল বা মেটালের হতে পারে।

হাতের জন্য নিতে পারেন পাঞ্জা, পাঞ্জায় একটি আঙুলের আংটি অথবা পাঁচ আঙুলের থাকলে পারে। তবে এক্ষেত্রে শুধু বালা ভারী কাজ থাকতে পারে। আর আঙুলের জন্য হালকা কাজ।

কোমরের জন্য নিতে পারেন সুন্দর ফুলের বিছা বা কোমর বন্ধনী। তবে আপনার বিছার ডিজাইন হতে হবে আপনার ফিগারের সাথে মানানসই। ডিজাইন হতে পারে চিকন কিংবা মোটা। ফুলের অথবা ম্যাটালের।

মাথার খোঁপা কিংবা বেণীটা সাজিয়ে নিতে পারেন সুন্দর মানানসই ফুলের মালা দিয়ে। যদি চুল বড় হয় তাহলে বেণীতেই বেশি ভালো লাগবে। আর ছোট চুলে খোঁপা। আর যদি ছোট চুলে বড় বেণী করতে চান তাহলে ফুলের সাথে পরচুলার সাহায্য নিতে পারেন।

এতো সব করলের আর পায়ের কথা ভুলেই গেলেন? সেটা কীভাবে হয়? পায়ের কথা ভুললে চলবে না। চাই পায়ে জন্য নিতে পারে এক জোড়া ফুলের নূপুর। সেটা চিকন হতে পারে কিংবা মোটা। হলুদের সময় পায়ে নূপুর থাকলে পায়ে জুতা, স্যান্ডেল না থাকলেই বেশি ভালো লাগবে।

আজকের ময়মনসিংহ
আজকের ময়মনসিংহ