ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিববঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’

রোববার   ২৫ আগস্ট ২০১৯   ভাদ্র ৯ ১৪২৬   ২৩ জ্বিলহজ্জ ১৪৪০

আজকের ময়মনসিংহ
১৯৪

কোরবানীর মাংস ১৩শ’ ভাগ, পেল সবাই

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৩ আগস্ট ২০১৯  

এমন নজির আজকাল দেখা যায় না। ময়মনসিংহের মুক্তাগাছার ঈশ্বরগ্রাম এবং সংলগ্ন এলাকায় যারা পশু কোরবানি দেন, তারা প্রতিটি পশুর মাংসের তিন ভাগের এক ভাগ জমা দেন সামাজিক ভাগ-বণ্টনে। স্থানীয় ধনী-গরিব সবার ঘরেই এই মাংস পৌঁছে যায়। এই রীতি বহু বছর ধরেই চলছে ওই সমাজে। এবার পশুর মাংসকে তেরশ ভাগ করে বিতরণ করা হয়।

আয়োজকরা জানান, সমাজের প্রত্যেকের পরিবার এই কার্যক্রমের মধ্যে অন্তর্ভূক্ত। প্রত্যেক পরিবারের একজন করে ভাগীদার ধরে মাংস ভাগ করা হয়। স্থানীয় মসজিদ থেকে মাইকিং করে আওতাভুক্ত মুসলিম সম্প্রদায়ের মানুষদের ডেকে এনে মাংস বিতরণ করা হয়।

ঈশ্বরগ্রামের বাসিন্দা পৌরসভার কাউন্সিলর মীর্জা আবুল কালাম জানান, এ বছর মুসলিম সম্প্রদায়ের এক হাজার তিনশত বাড়িতে কোরবানির মাংস পাঠানো হয়েছে।

এই নিয়মে কোরবানির মাংস বণ্টন করার ফলে কোরবানির দিন কেউ মাংস থেকে বাদ যায় না। তবে কেউ নিয়মের ব্যতিক্রম করলে তাকে সমাজের কমিটির কাছে জবাবদিহি করতে হয়।

আজকের ময়মনসিংহ
আজকের ময়মনসিংহ
এই বিভাগের আরো খবর