ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিববঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’

শনিবার   ২১ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৫ ১৪২৬   ২১ মুহররম ১৪৪১

আজকের ময়মনসিংহ
৪৩

কোমর থেকে পাঁচ ইঞ্চি মেদ ঝড়িয়ে ফেলুন একটি মাত্র উপায়েই (ভিডিও)

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২৪ আগস্ট ২০১৯  

ওজন কমানোর রেসে বর্তমানে সবাই দৌড়াচ্ছেন! কিন্তু ব্যায়াম কিংবা ডায়েটেও হয়তো বা কাঙ্খিত ফল পাচ্ছেন না অনেকেই। তাহলে কীভাবে ওজন কমানো সম্ভব? এই প্রশ্ন সবার মনে! আপনি নিশ্চয়ই জাপানিদের ছিপছিপে মেদহীন দেহ দেখে হিংসা করেন। ভাবেন তাদের জীবনধারা কেমন? তবে জেনে নিন মাত্র একটি উপায় তাদের মেদহীন দেহের গোপন রহস্য- 

সেজন্য অনুসরণ করতে হবে একটি জাপানি পদ্ধতি। ‘জাপানিজ লং ব্রেথ ডায়েট’ এই পদ্ধতি অনুসরণ করলে সহজেই ওজন কমানো সম্ভব। পদ্ধতিটিকে ডায়েট বলা হলেও খাবারের সঙ্গে কোনো সম্পর্ক নেই। পুরো বিষয়টিই আসলে নিঃশ্বাসের ব্যায়াম। তিন সেকেন্ড শ্বাস নিয়ে সাত সেকেন্ড প্রশ্বাসের মাধ্যমে বাতাস বের করে দিতে হবে। 

আর দিনে মাত্র দুইবার করতে হবে এই কাজ। নিঃশ্বাসের মাধ্যমে যখন অক্সিজেন গ্রহণ করা হয় তখন ফ্যাট সেলগুলোর সঙ্গে অক্সিজেন যুক্ত হয়ে যায় এবং সেগুলোকে ভেঙ্গে কার্বন এবং জলে পরিণত করে। ফলে প্রশ্বাসের সঙ্গে কার্বন ডাইঅক্সাইড নির্গত হয়। যত অক্সিজেন গ্রহণ করা হবে, ততো ক্যালরি পুড়বে প্রশ্বাসের সময়। 

এই পদ্ধতি শুধু ওজন কমায় তা নয়, বরং শরীরের মাংসপেশিকে শক্তিশালী করে এবং মেটাবোলিজম বাড়ায়। ২০১৪ সালে প্রকাশিত ব্রিটিশ মেডিক্যাল জার্নালের একটি গবেষণায় দেখা গেছে, এই পদ্ধতি দিনে প্রায় আধা পাউন্ড ফ্যাট কমিয়ে ফেলতে পারে। জাপানি অভিনেতা মিকি ইওসুকি জানিয়েছেন এই ব্যায়ামের মাধ্যমে তিনি ৩০ পাউন্ড ওজন কমিয়েছেন এবং তার কোমর থেকে পাঁচ ইঞ্চি মেদ কমে গেছে মাত্র কয়েক সপ্তাহেই। 

তবে তার মানে এই নয় যে খুব করে খাওয়া-দাওয়া করে এবং হাঁটা-চলা ছেড়ে দিয়ে শুধু শুয়ে-বসে এই ব্যায়াম করলেই শুকিয়ে যাবেন। তবে পরিমিত খাওয়া এবং নিয়মিত কায়িক শ্রমের পাশাপাশি এই পদ্ধতি অনুসরণ করলে দ্রুত মেদ ঝরে যাবে।

আজকের ময়মনসিংহ
আজকের ময়মনসিংহ