ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিববঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’

রোববার   ২৫ আগস্ট ২০১৯   ভাদ্র ৯ ১৪২৬   ২৩ জ্বিলহজ্জ ১৪৪০

আজকের ময়মনসিংহ
২২

কাশ্মীর নিয়ে যা বললেন সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১৩ আগস্ট ২০১৯  

জম্মু ও কাশ্মীর থেকে বিশেষ রাজ্যের মর্যাদা প্রত্যাহার করে নিয়েছে ভারত। ৩৭০ ধারা প্রত্যাহার করা নিয়ে এবার মুখ খুললেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং। খবর এনডিটিভি

তিনি বলেন, ৩৭০ ধারা প্রত্যাহার করার সিদ্ধান্ত দেশের অনেকেই পছন্দ নয় এবং এই পরিস্থিতি থেকে বিজয়ী হতে ভারতের ধারণার জন্য জম্মু ও কাশ্মীরের বাসিন্দাদের বক্তব্য শুনতে হবে।

প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং আরো বলেন, একটি গভীর সঙ্কটের মধ্যে দিয়ে যাচ্ছে ভারত এবং প্রয়োজন সমমনোভাবাপন্ন মানুষদের সহযোগিতা।

তার কথায়, আমাদের দেশের অনেক মানুষের পছন্দই ফলাফল নয়। এই সমস্ত মানুষের কথাও শোনা উচিত। এটার জন্য আমাদের কথা বলতে হবে যাতে আমরা নিশ্চিত করতে পারি, যে অদূর ভবিষ্যতে, ভারতের যে ধারণা আমাদের কাছে সবচেয়ে পবিত্র, তা যেন জয়ী হয়।

জুলাইয়ে হায়দরাবাদে মারা যান তার সহকর্মী এবং প্রাক্তন কংগ্রেসনেতা এস জয়পাল রেড্ডি। তার প্রতি শ্রদ্ধা জানিয়ে এসব কথা বলেন প্রাক্তন প্রধানমন্ত্রী।

জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহার করে নিয়েছে কেন্দ্রীয় সরকার। পাশাপাশি রাজ্যটিকে ভেঙে দিয়ে দুটি কেন্দ্রশাসিত অঞ্চল করার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। ১৪৪ ধারা জারি করা হয়েছে সেখানে।

এদিকে বিক্ষিপ্ত কিছু ঘটনা ছাড়াই সোমবার জম্মু ও কাশ্মীরে শান্তিতে ঈদ উদযাপিত হয়েছে। তবে শ্রীনগরে রাস্তাঘাট নিরাপত্তাকর্মীদের সজাগ দৃষ্টি থাকায় উৎসবের মেজাজ ছিল অন্যরকম।

আজকের ময়মনসিংহ
আজকের ময়মনসিংহ
এই বিভাগের আরো খবর