ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিববঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • রোববার   ৩১ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৬ ১৪২৭

  • || ০৮ শাওয়াল ১৪৪১

আজকের ময়মনসিংহ
৫৬

কলাপাড়ায় ঘূর্ণিঝড় ‘বুলবুল’ মোকাবিলায় প্রস্তুতি পর্যালোচনা সভা

আজকের ময়মনসিংহ

প্রকাশিত: ৯ নভেম্বর ২০১৯  

পটুয়াখালীর কলাপাড়ায় ঘূর্ণিঝড় ‘বুলবুল’ মোকাবিলায় উপজেলা প্রশাসনকে নিয়ে জরুরি প্রস্তুতি পর্যালোচনা সভা করেছেন বরিশাল বিভাগীয় কমিশনার মুহাম্মদ ইয়ামিন চৌধুরী। 

শুক্রবার রাত আটটায় উপজেলা পরিষদ মিলনায়তনে এ সভা হয়।

পটুয়াখালীর ডিসি মতিউল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এস.এম রাকিবুল আহসান, ইউএনও মুনিবুর রহমান, কলাপাড়া পৌর মেয়র বিপুল চন্দ্র হাওলাদার প্রমুখ। 

এ সময় সরকারি দফতরের কর্মকর্তাসহ বিভিন্ন ইউপির চেয়্যারমানরা উপস্থিত ছিলেন। 

সভায় বিভাগীয় কমিশনার সরকারি কর্মকর্তা-কর্মচারী, ইউপি চেয়ারম্যান, সিপিপির স্বেচ্ছাসেবকদের, বে-সরকারি উন্নয়ন সংস্থার কর্মকর্তা ও বিভিন্ন পেশার কর্মকর্তাদের উপস্থিত থেকে দুর্যোগ মোকাবিলায় সবাইকে প্রস্তুত থাকার অনুরোধ জানান। 

সভায় ডিসি মো.মতিউল ইসলাম চৌধুরী বলেন, পটুয়াখালী জেলায় দুর্যোগাক্রান্তদের আশ্রয় নেয়ার জন্য ৪০৩টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। দুর্যোগ পরবর্তী জরুরি সহায়তার জন্য ১২ লাখ ৭৫ হাজার টাকা, ৩০০ মেট্রিক টন চাল, ৩৫০ বান্ডেল ঢেউটিন ও ৩৫০০টি কম্বল বরাদ্দ করা হয়েছে। 

এ ছাড়া দুর্যোগ প্রস্তুতি, দুর্যোগ মোকাবিলায় এবং দুর্যোগ পরবর্তী উদ্ধার কাজ সহায়তার জন্য সব সিপিপি সদস্য এবং অন্যান্য স্বেচ্ছাসেবকদের প্রস্তুত রাখা হয়েছে। 

বর্তমানে পায়রা বন্দরসহ সব সমুদ্র বন্দরে সাত নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত জারি করায় জরুরি কার্যক্রম গ্রহণের সিদ্ধান্ত গ্রহণ করা হয় সভায়। 

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর