ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিববঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • সোমবার   ১৩ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৯ ১৪২৭

  • || ২২ জ্বিলকদ ১৪৪১

আজকের ময়মনসিংহ
৩৫৪

করোনা আতঙ্কে ময়মনসিংহ মেডিক্যালের রোগীদের বিদায় দেয়া হচ্ছে

আজকের ময়মনসিংহ

প্রকাশিত: ২৫ মার্চ ২০২০  

রোগীর অবস্থা দেখে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের ভর্তি রোগীদের বিদায় দেয়া হচ্ছে বলে জানা গেছে।

সরেজমিনে দেখা যায়, করোনাভাইরাসের আতঙ্কে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের বিভিন্ন বিভাগের প্রায় ৭০ শতাংশ রোগী কমে গেছে। আতঙ্কে রোগীরা নিজেদের পাশাপাশি ডাক্তারদের চাপে ছুটি নিয়ে বাড়ি ফিরে যাচ্ছেন। বুধবার (২৫ মার্চ)  সকালে হাসপাতালের ভিন্ন চিত্র চোখে পড়ে।  ঘুরে দেখা গেছে অধিকাংশ ওয়ার্ডে ১০-১৫ জন করে রোগী ভর্তি অবস্থায় চিকিৎসা নিচ্ছেন। এরআগে, স্বাভাবিক অবস্থায় ২৪ বেডের একেকটি ওয়ার্ডে কমপক্ষে বিছানাসহ মেঝেতে কমপক্ষে ১০০ থেকে ১২০ জন রোগী চিকিৎসা নিতো। রোগীরা না চাইলেও অনেককে হাসপাতাল থেকে বিদায় দেয়ার মতো ঘটনাও পায়া গেছে। হাসপাতালের একাধিক চিকিৎসক জানান, ক্রিটিক্যাল রোগী ছাড়া অন্যান্য রোগীদের আপাত দৃষ্টিতেই বিদায় দিতে হচ্ছে।

করোনাভাইরাসের কারণে আতঙ্কে রোগী কমে যাওয়ার বিষয়টি নিশ্চিত করে হাসপাতালে উপ-পরিচালক ডা. লক্ষী নারায়ণ মজুমদার জানান, আগে যেখানে প্রতিদিন গড়ে সাড়ে তিন হাজার থেকে চার হাজার রোগী হাসপাতালে ভর্তি থেকে চিকিৎসা নিয়েছেন, সেখানে রোগী কমে মঙ্গলবার হাসপাতালে রোগী ভর্তি আছেন মাত্র এক হাজার ২৭ জন। দিন দিন রোগী আরও কমে আসবে বলেও জানান তিনি।

ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের এক চিকিৎসক না প্রকাশের শর্তে বলেন, করোনাভাইরাসের আক্রমন একমাত্র সৃষ্টিকর্তার করুনা ছাড়া রোধ সম্ভব না। তবে হাসপাতালের চাপ কমাতে ওয়ার্ড থেকেই রোগীদের বিদায় করা হচ্ছে। তবে রোগীরা চাইলেই কি ছুটি নিতে পারে এমন প্রশ্নের জবাবে তিনি জানান, কিছু করার নাই।

নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর