ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিববঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • বুধবার   ১২ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৮ ১৪২৭

  • || ২২ জ্বিলহজ্জ ১৪৪১

আজকের ময়মনসিংহ
১১৫

করোনা আক্রান্ত নারীর যমজ সন্তান প্রসব, নাম রাখাহলো করোনা ও ভাইরাস

আজকের ময়মনসিংহ

প্রকাশিত: ২ এপ্রিল ২০২০  

মেক্সিকোর জেনারেল লা ভিলায় সিটি হসপিটালে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ভর্তি হন ৩৪ বছর বয়সী আন্নামারিয়া জোসে রাফেল গঞ্জালেস। গর্ভবতী থাকাকালীন টেস্টের মাধ্যমে ধরা পড়ে নোভেল করোনাভাইরাসে আক্রান্ত আন্নামারিয়া জোসে। করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন আন্নামারিয়া। ২৭ মার্চ রাত ২টার সময় যমজ সন্তানের জন্ম দেন আন্নামারিয়া।

মেক্সিকো সিটির হাসপাতালের চিকিৎসকরা জানান, তার একটি ছেলে এবং একটি মেয়ে সন্তান হয়েছে। হাসপাতালের চিকিৎসকদের মধ্যে একজন মজার ছলেই আন্নামারিয়াকে বলেন তার ভাইরাস জোসে মিগুয়েল গঞ্জালেজ নামে একটি ছেলে এবং কারোনা জোসে মিগুয়েল গঞ্জালেস নামের একটি মেয়ে হয়েছে। নাম দুটো আন্নামারিয়ার খুব পছন্দ হয়। তাই তার সন্তানদের নাম তিনি করোনা ও ভাইরাস রাখারই সিদ্ধান্ত নেন।

মেক্সিকো সিটি হাসপাতালের চিকিৎসক এদুয়ার্দো ক্যাস্তিলাস স্থানীয় সংবাদমাধ্যমে জানিয়েছেন, আমি নিছক মজার ছলেই নাম দুটো বলেছিলাম। তবে আন্নামারিয়া যে সত্যিই তার সন্তানদের নাম করোনা ও ভাইরাস রাখার সিদ্ধান্ত নেবেন তা আশা করিনি। আপাতত মা ও তার দুই সন্তানই সুস্থ আছে বলে আনন্দিত গোটা মেক্সিকো সিটি হাসপাতাল।

আন্নামারিয়ার ঠিক দুই সপ্তাহ পর যুক্তরাষ্ট্রের এক হাসপাতালে সন্তান প্রসবের জন্য ভর্তি হওয়ার কথা ছিল। তবে সীমান্তে পৌঁছানোর আগেই শারীরিক অবস্থার অবনতি হয়। বাধ্য হয়ে মেক্সিকো সিটি হাসপাতালে ভর্তি করা হয় তাকে। সন্তানের এমন নাম প্রকাশ্যে আসতেই সোশাল মিডিয়ায় ভাইরাল আন্নামারিয়া জোসে রাফেল। সোশাল মিডিয়া ব্যবহারকারীরাও রীতিমতো আলোচনা শুরু করে দিয়েছে এই সন্তানদের নিয়ে।

ইত্যাদি বিভাগের পাঠকপ্রিয় খবর