ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিববঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • মঙ্গলবার   ০২ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৯ ১৪২৭

  • || ১০ শাওয়াল ১৪৪১

আজকের ময়মনসিংহ
১৬৬

করোনার তথ্য নিয়ে ডিজিটাল ম্যাপ

আজকের ময়মনসিংহ

প্রকাশিত: ৩ এপ্রিল ২০২০  

করোনা পরিস্থিতি তুলে ধরার জন্য একটি ডিজিটাল ম্যাপ তৈরি করেছে ইন্টারনেট প্রতিষ্ঠান প্রিয়। এই ম্যাপে করোনা আক্রান্ত এলাকা, হাসপাতাল, কোয়ারেন্টিন, লকডাউন, আইসোলেশন, প্রবাসী বাংলাদেশি, মানবতা-মূলক কার্যক্রম ইত্যাদি এলাকাগুলো তথ্য চিত্রের মাধ্যমে দেখানো হচ্ছে।

প্রতিদিন শতাধিক নিউজ থেকে তথ্য সংগ্রহ করে আপডেট করা হচ্ছে এই ম্যাপ এবং এই কার্যক্রম করোনা সময়ে সচল থাকবে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রিয় জানিয়েছে, পাশাপাশি আপনার এলাকার কোনও তথ্য যদি আপনি যুক্ত করতে চান, তাহলে সেটাও ম্যাপে যুক্ত করা যাবে। বাংলাদেশ এবং প্রবাসের সকল মানুষকে এই ম্যাপে তাদের নিজ নিজ এলাকার কোনও তথ্য থাকলে তা ম্যাপে যুক্ত করার আহ্বান জানিয়েছে প্রতিষ্ঠানটি।

যারা নিজেদের এলাকার তথ্য দিতে চান, তারা পিন সাজেশন বাটনটিতে ক্লিক করতে পারেন। ম্যাপটি সম্পর্কে আরও জানতে এবং নিজের এলাকার তথ্য যুক্ত করা যাবে corona.priyo.com এই ঠিকানায়।

এ ব্যাপারে প্রিয়'র প্রধান নির্বাহী জাকারিয়া স্বপন বলেন, এই ম্যাপের মাধ্যমে বিপদের সময় সাহায্যও চাওয়া যাবে। কারো কোনও সাহায্য প্রয়োজন হলে এই ম্যাপের "সাহায্য চাই" বাটনটি চেপে তা চাওয়া যাবে। আমরা আশা করছি, কেউ না কেউ তার সাহায্যের জন্য এগিয়ে আসবেন।

তিনি বলেন, আমরা মনে করি এই প্ল্যাটফর্মটি মানুষের মাঝে সঠিক তথ্য প্রবাহ নিশ্চিতে সহায়তা করবে। এই চরম দুর্যোগ মোকাবেলায় যতবেশি মানুষকে যুক্ত করা যাবে, মানুষের ভেতর যত বেশি আস্থা তৈরি করা যাবে এবং সঠিক তথ্য প্রবাহ দেয়া যাবে, পুরো দেশ তত তাড়াতাড়ি এই দুর্যোগকে মোকাবেলা করতে পারবে।

বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের পাঠকপ্রিয় খবর